চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চবি উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষক সমিতির সংবাদ প্রদর্শনী

চবি সংবাদদাতা

২৩ জানুয়ারি, ২০২৪ | ৬:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দের পদত্যাগের দাবিতে সংবাদ প্রদর্শনীর আয়োজন করেছে শিক্ষক সমিতি।

 

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই প্রদর্শনীর আয়োজন করে সংগঠনটি। এতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের যাবতীয় অনিয়ম ও বিতর্কিত বিষয় নিয়ে প্রকাশিত ৭২টি সংবাদ উপস্থাপন করে সংগঠনটির নেতারা।

 

এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল হক বলেন, প্রশাসন শিক্ষক নিয়োগসহ বিভিন্ন দুর্নীতির যে অভিযোগগুলো গণমাধ্যম এসেছে, তা থেকে বিরত থাকতে উপাচার্য ও উপ উপাচার্যকে দেড় বছর যাবত বলে আসছি। আমরা বলেছি, ৭৩ এর আইন অনুযায়ী বিশ্ববিদ্যালয় পরিচালনা করেন এবং ভাবমূর্তি অক্ষুন্ন রাখেন। কিন্তু প্রশাসন কর্ণপাত করেনি। চলমান আন্দোলনের ধারাবাহিকতায় আজকে দেশের বিভিন্ন গণমাধ্যমে বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি সংক্রান্ত প্রকাশিত নিউজগুলোর মধ্য থেকে বাছাই করে ৭২টি নিউজ প্রদর্শন করেছি।

 

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী বলেন, বিশ্ববিদ্যালয়ে চলমান সমস্যা নিয়ে পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদগুলো নিয়ে আজকে এই প্রদর্শনীর আয়োজন করেছি। সম্পূর্ণ শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক পদ্ধতিতে এই কর্মসূচি চলছে। আগামীকালও এই কর্মসূচি চলবে।

 

 

পূর্বকোণ/রায়হান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট