চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

পাহাড় কাটায় টুয়াকের সম্পাদকসহ ৮ জনের নামে মামলা

কক্সবাজার সংবাদদাতা

২২ জানুয়ারি, ২০২৪ | ১০:৩৪ অপরাহ্ণ

কক্সবাজারে পাহাড় কাটার দায়ে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কক্সবাজারের (টুয়াক) সাধারণ সম্পাদক নুরুল কবির পাশা পল্লবসহ আটজনের নামে মামলা দায়ের করেছে পরিবেশ অধিদপ্তর। অজ্ঞাত আসামি করা হয়েছে আরও আটজনকে।

 

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে পরিবেশ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সিনিয়র কেমিস্ট মো. আবদুছ ছালাম বাদী হয়ে দুটি মামলা দায়ের করেন। এতে পল্লবসহ আটজনের নাম উল্লেখ করে আরও আটজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

 

মামলার নতি থেকে জানা যায়, কক্সবাজার বাইপাস সড়কের কলাতলী এলাকার বিকাশ বিল্ডিংয়ের পাহাড় কাটার ঘটনায় দায়ের করা মামলায় সাতজনের নাম উল্লেখ করা হয়। অজ্ঞাত রাখা হয়েছে চারজনকে। যাদের নাম রয়েছে- উখিয়ার রাজাপালং এলাকার মো. ইলিয়াছ, কলাতলী আদর্শ গ্রামের শাহ আলম, লাইট হাউজ পাড়ার সালামত উল্লাহ, সাহিত্যিকা পল্লী এলাকার মো. ইউনুছ, হাজিপাড়ার মো. ফয়সাল, তারাবনিয়ার ছড়ার মো. সেলিম ও কলাতলী এলাকার নুরুল আলম ভূট্টো।

 

অপরদিকে কলাতলীর সৈকতপাড়া এলাকায় পাহাড় কাটার ঘটনায় দায়ের করা মামলায় শুধু ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কক্সবাজারের (টুয়াক) সাধারণ সম্পাদক নুরুল কবির পাশা পল্লবের নাম উল্লেখ রয়েছে। সেখানে অজ্ঞাত রাখা হয়েছে আরও চারজনকে।

 

কক্সবাজার সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. কাইছার হামিদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সংশ্লিষ্ট আইনে মামলাটি নথিভুক্ত করে অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করেছে।

 

 

পূর্বকোণ/আরাফাত/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট