চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

৪ দিন ধরে ১৩ মাঝিমাল্লা নিয়ে ট্রলার নিখোঁজ

আনোয়ারা সংবাদদাতা

৮ জানুয়ারি, ২০২৪ | ৬:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারা উপকূল থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে চারদিন ধরে ‘এফবি মা জননী’ নামের একটি ফিশিং ট্রলার নিখোঁজ রয়েছে। এতে ১৩ জন মাঝিমাল্লা ছিলেন।

 

এরই মধ্যে ট্রলারটি খুঁজতে উপকূল থেকে আরেকটি ট্রলার পাঠানো হয়েছে। কিন্তু ফিশিং ট্রলারটির কোনো খোঁজ পাওয়া যায়নি।

 

নিখোঁজ মাঝিমাল্লারা হলেন, উপজেলার রায়পুর ইউনিয়নের মো. মোরশেদ (২২), মো. রাশেদ (৩০), মো. ছালাম (৪০), জালাল উদ্দিন (৩০), আলী হোসেন (৩৫), মো. মান্নান (৩০), ট্রলারের মাঝি সরেঙ্গা গ্রামের বাসিন্দা কালা মিয়া (৪০)। আরও ছয়জনের নাম পরিচয় জানা যায়নি।

 

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১ জানুয়ারি রাত ৮টার দিকে রায়পুর ইউনিয়নের সরেঙ্গা সাঙ্গু নদী থেকে ১৩ জন মাঝিমাল্লা ওই ট্রলারে করে বঙ্গোপসাগরের গভীর অংশে মাছ ধরতে যায়। ট্রলারটি রায়পুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ওয়াবইদুল হক মুন্না ও বটতলী ইউনিয়নের মিজানুর রহমানের যৌথ মালিকানাধীন বলে জানায়।

 

ট্রলারের মালিক ওবাইদুল হক মুন্না বলেন, গত ১ জানুয়ারি উপজেলার রায়পুর ইউনিয়নের পূর্ব গহিরা থেকে ১৩ জন মাঝিমাল্লা নিয়ে মাছ ধরার জন্য সাগরে যায়। দুইদিন পর ট্রলারের মাঝি কালু মিয়া মুঠোফোনে জানায় তাদের ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে তারা বঙ্গোপসাগরের সেন্টমার্টিনের দক্ষিণে সাগরে ভাসছে। এরপর আমরা তাদের উদ্ধারে অন্য একটি ট্রলার পাঠালেও মাঝিমাল্লাদের সাথে মোবইল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিষয়টি আমি ৯৯৯ ফোন দিয়ে নৌ বাহিনীকে অবহিত করেছি।

 

এদিকে নিখোঁজ জেলে মো. মোরশেদের মায়ের বিলাপ থামছে না। মোরশেদ দুই সপ্তাহ আগে বিবাহ করে পরিবারের ভরণপোষণের জন্য সাগরে যায়। মোরশেদের খোঁজে তার বাবা মফিজুর রহমান বিকল্প ট্রলার নিয়ে সাগরে গেলেও এখনো ফেরেনি এবং নিখোঁজ ট্রলারের খোঁজও মেলেনি বলে জানায় মোরশেদের মা ফেরদৌস বেগম (৫০)।

 

গহিরা নৌ-পুলিশের ইনর্চাজ মো. ফারুক বলেন, ট্রলার নিখোঁজের বিষয়টা আমি শুনছি তবে কেউ লিখিতভাবে জানায়নি। আমি কোস্টগার্ড সাঙ্গু স্টেশনকে অবহিত করেছি। আমরা নির্বাচনী দায়িত্বে ছিলাম।

 

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদ বলেন, ট্রলার নিখোঁজের বিষয়ে আমাদেরকে কেউ অবগত করেনি।

 

 

পূর্বকোণ/সুমন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট