চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

টানা ৭ বারের মতো নির্বাচিত বীর বাহাদুর উশৈসিং

বান্দরবান সংবাদদাতা

৭ জানুয়ারি, ২০২৪ | ৯:১৬ অপরাহ্ণ

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত দ্বাদশ সংসদীয় নির্বাচনে বান্দরবান ৩০০ নম্বর সংসদীয় আসনের ১৮২টি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি সর্বমোট ভোট পেয়েছেন ১ লাখ ৭২ হাজার ২৪৩। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী এটিএম শহিদুল ইসলাম। তিনি ভোট পেয়েছেন ১০০৪৩। ভোটের হার ছিল ৬১.৭২ শতাংশ।

 

আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এর আগে এই সংসদীয় আসন থেকে ষষ্ঠবারের মতো নির্বাচিত হয়েছিলেন। ১৯৯১ সাল থেকে এই আসনটি আওয়ামী লীগ তথা বীর বাহাদুরের দখলেই ছিল। তিনি বর্তমানে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে রয়েছে।

 

এদিকে ফলাফলের এই খবর পাওয়ার পর বান্দরবন শহরে বিভিন্ন কেন্দ্র থেকে আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগের নেতাকর্মী সমর্থকরা। মিষ্টি বিতরণ চলে বিভিন্ন জায়গায়। নির্বাচিত হওয়ার পর বীর বাহাদুর বান্দরবান বাসীদের শুভেচ্ছা জানিয়েছে।

 

তিনি বলেছেন, আগামীতে উন্নয়নের অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার মাধ্যমে বান্দরবানকে একটি মডেল জেলা হিসেবে গড়ে তোলা হবে। এদিকে সকাল থেকে বান্দরবানের বিভিন্ন কেন্দ্রে উৎসবমূখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বীর বাহাদুর সকালে শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন।

 

অন্যদিকে, জাতীয় পার্টির প্রার্থী এটিএম শহিদুল ইসলাম বিকেলে লামায় ভোট দেন। সকালে শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই প্রার্থীকে একসাথে দেখা গেছে। দুই প্রার্থীই নিজেরা একে অপরের সাথে কোলাকুলি করেন ও একে অপরকে শুভেচ্ছা জানান।

 

সকালে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়ে কেন্দ্রগুলোতে। তবে দুপুরের পর কেন্দ্রগুলোতে ভোটার সংখ্যা একেবারেই কম ছিল। এবার দুর্গম এলাকার কেন্দ্রগুলো থেকে খুব দ্রুত সময়ে ফলাফল চলে আসে। অতি দুর্গম কেন্দ্রগুলোতে এবার নির্বাচনী ফলাফল সংগ্রহে নিরাপত্তা বাহিনীর ওয়ারলেস সেট ও বিজিবির বিওপিগুলোর বঙ্গবন্ধু স্যাটেলাইট মডিউল ব্যবহার করা হয়।

 

পূর্বকোণ/মিনার/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট