চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

আটক কাউন্সিলরকে ছাড়াতে এমপি-ওসির বাকবিতণ্ডা

অনলাইন ডেস্ক

৭ জানুয়ারি, ২০২৪ | ৫:৫০ অপরাহ্ণ

বাঁশখালী পৌরসভার আটক কাউন্সিলরকে ছাড়াতে এসে ওসির সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন স্থানীয় সংসদ সদস্য ও নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী। রোববার দুপুর ১২ টার দিকে বাঁশখালী থানায় এ ঘটনা ঘটে। এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। 

 

এর আগে ভোটগ্রহণ প্রক্রিয়ায় বাধা দেওয়ার অভিযোগে আবদুল গফুর নামের এক কাউন্সিলরকে আটক করে পুলিশ। সাড়ে ১১টার দিকে দক্ষিণ জলদী আসকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাকে আটক করা হয়।

 

চট্টগ্রাম জেলা পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আটক কাউন্সিলরকে ছাড়াতে এসে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী থানায় এসে ওসিকে ধমকা-ধমকি করেছেন।

 

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, কাউন্সিলর আবদুল গফুর ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করার চেষ্টা করেন। তা না পেরে দলবল নিয়ে এসে ভোটগ্রহণ বন্ধ করে দেওয়ার চেষ্টা করেন। এ সময় পুলিশের ওপর চড়াও হন তিনি। এ জন্য তাকে আটক করা হয়েছে।

 

তাকে আটকের পর থানায় ছুটে আসেন সংসদ সদস্য ও নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী। কেন কাউন্সিলরকে আটক করা হয়েছে জানতে চান। তাকে ছেড়ে দিতে বলেন। এসময় পুলিশের এক সদস্য সংসদ সদস্যের হম্বিতম্বি ভিডিও করার চেষ্টা করলে তিনি তার দিকে তেড়ে যান। ওসির সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান।

 

সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর ব্যক্তিগত সহকারী একেএম মোস্তাফিজুর রহমান রাসেল বলেন, একজন কাউন্সিলরকে থানায় আটকে রাখার খবর পেয়ে সেখানে যান সংসদ সদস্য। তিনি তাকে কেন আটকে রাখা হয়েছে জানতে চান ওসির কাছে। ওসি বিষয়টি কাউন্সিলরের কাছে জানতে বলেন। কোন অভিযোগ না থাকলে তাকে ছেড়ে দিতে বলেন। তা নিয়ে দুইজনের মধ্যে একটু কথা কাটাকাটি হয়েছে।

 

প্রসঙ্গত, এর আগে প্রতিপক্ষের মামলা নেওয়ায় ওসিকে দেখে নেওয়ার হুমকি ও তার লোকজনকে ধরলে হাত কেটে নেওয়ার হুমকি দেন সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। চট্টগ্রাম-১৬(বাঁশখালী) আসনে একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ভোটার রয়েছে ৩ লাখ ৭০ হাজার ৭৭৫ জন। এরমধ্যে নারী ভোটার ১ লাখ ৭২ হাজার ৮৯৭। ১১৪ টি ভোট কেন্দ্র।

 

এই আসন থেকে এবার লড়ছেন ১০ জন প্রার্থী। এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী ছাড়া আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থী আছেন। ঈগল প্রতীকের মুজিবুর রহমান ও ট্রাক প্রতীকের আব্দুল্লাহ কবির। এর মধ্যে মুজিবুর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও আব্দুল্লাহ কবির দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য। তাদের তিনজনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট