চট্টগ্রাম বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪

আনোয়ারায় প্রিজাইডিংদের হাতে ব্যালট দিচ্ছেন জেলা প্রশাসক

আনোয়ারা সংবাদদাতা

৭ জানুয়ারি, ২০২৪ | ৬:২৯ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচন কমিশনের পরিপত্র অনুযায়ী দেশের ইতিহাসে এই প্রথম ভোটের দিন ভোররাতে ভোটকেন্দ্রে পৌঁছানো হচ্ছে ব্যালট পেপার।

 

শনিবার (৬ জানুয়ারি) দিবাগত রাত ৩ টা থেকে চট্টগ্রাম-১৩ আনোয়ারা-কর্ণফুলী আসনে প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে ব্যালট পেপার বিতরণ করেন চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

 

এসময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারহানা রহমান, রুবিনা ফেরদৌসি, জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বিপিএম, উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মো. ইশতিয়াক ইমন, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মোমিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হোসেন উপস্থিত ছিলেন।

 

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ভোটগ্রহণের দিন সকালে ভোটকেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানোর জন্য কমিশন নির্দেশনা দিয়েছেন। নির্বাচন কমিশনের পরিপত্রমতে নির্বাচনি দ্রব্যাদি বিশেষ নিরাপত্তায় চট্টগ্রামের ১৬টি আসনের কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়।

 

তিনি আরও বলেন, চট্টগ্রাম ১৩ আসনে ভোটকেন্দ্র ১১৮টি। ভোটার সংখ্যা ৩ লাখ ৫৬ হাজার ৮৬৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৯ হাজার ২৪৩ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৬৭ হাজার ৬২১ জন। প্রতি কেন্দ্রের নিরাপত্তায় ৯ জন আনসার ও ২ জন পুলিশ সদস্য থাকবে।

 

এছাড়া মাঠে সার্বক্ষণিক টহলে থাকবে ২ প্লাটুন সেনাবাহিনী, ৩ প্লাটুন বিজিবি ও ৩ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৩ টি মোবাইলটিম।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট