চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

ভোটের প্রস্তুতি শেষ মহেশখালী-কুতুবদিয়া আসনে

মহেশখালী সংবাদদাতা

৬ জানুয়ারি, ২০২৪ | ৮:০২ অপরাহ্ণ

কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে উত্তাপের মধ্যে দিয়ে প্রচার শেষে চলছে ভোটের প্রস্তুতি। নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্ট সবারই নজর এখন ভোটগ্রহণ ঘিরে।

 

সারাদেশের ন্যায় রাত পোহালেই আগামীকাল রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু এখানেও হবে ভোটগ্রহণ। এবার মহেশখালী-কুতুবদিয়া আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। তবে ভোট যুদ্ধে মূলত অংশ নিবে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দুইবারের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ও বিএমএম এর প্রার্থী নোঙ্গর মার্কার শরীফ বাদশাহ।

 

শুক্রবার ও শনিবার সকাল থেকে সহকারী রিটার্নিং কর্মকর্তা দফায় দফায় সংশ্লিষ্টদের সাথে বৈঠক করেছেন।

 

ইতোমধ্যে মহেশখালী-কুতুবদিয়ায় নৌ-বাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যদের সমন্বয়ে গড়ে তোলা হয়েছে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা, পাশাপাশি শুরু হয়েছে টহল। সকল কেন্দ্রে পৌঁছে গেছে ব্যালট বক্সের পাশাপাশি নির্বাচনী দায়িত্বে থাকা কর্মকর্তারা।

 

সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন, ভোট গ্রহণের জন্য সামগ্রিক প্রস্তুতি গ্রহণ শেষ হয়েছে। মহেশখালী -কুতুবদিয়া আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৪৮ হাজার ১২৭ জন। যেখানে মহেশখালী উপজেলায় ২ লাখ ৫২ হাজার ৬০৪ জন এবং কুতুবদিয়া উপজেলায় ৯৫ হাজার ৫২৩ জন ভোটার রয়েছে। এই আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ১১৮টি।

 

সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীকি মারমা বলেন, আমাদের সব ধরনের প্রস্তুতি শেষ। সব নির্বাচনী সরঞ্জামও স্ব স্ব আসনের নির্বাচনী এলাকায় পৌঁছেছে। নৌ-বাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার দায়িত্ব পালন শুরু করেছে। ভোটের সার্বিক পরিস্থিতি নিয়ে আমরা সভা করেছি। সুস্থ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আশা করি।

 

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশেক উল্লাহ রফিক বলেছেন, শেখ হাসিনার উন্নয়নে সুবিধাভোগী মহেশখালী কুতুবদিয়ার মানুষ নৌকাকে ভোট দিয়ে বিজয় করবে। আমি বিজয় হব। ইনশাআল্লাহ।

 

বিএনএম এর নোঙ্গর প্রতীতের প্রার্থী শরীফ বাদশাহ বলেছেন, আওয়ামী লীগ ছাড়াও সাধারণ ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চাই। আমিই বিজয় লাভ করব।

 

 

পূর্বকোণ/হুবাইব/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট