চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

লক্ষ্মীছড়ির ২টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম গেলো হেলিকপ্টারে

লক্ষ্মীছড়ি সংবাদদাতা

৫ জানুয়ারি, ২০২৪ | ৮:৫৯ অপরাহ্ণ

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ২টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। শুক্রবার (৫ জানুয়ারি) সকালে বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারে করে এই সরঞ্জাম পাঠানো হয়।

 

একই সাথে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারসহ অন্যান্য দায়িত্বপ্রাপ্ত কর্মচারী, ব্যালট পেপারসহ যাবতীয় কাগজপত্র এবং পুলিশ, আনসার-ভিডিপি পাঠানো হয়।

 

কেন্দ্র ২টি হল- উপজেলার বর্মাছড়ি ইউনিয়নের ফুত্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভোটার সংখ্যা ১ হাজার ৭৫ জন ও লক্ষ্মীছড়ি সদর ইউনিয়নের শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভোটার সংখ্যা ১ হাজার ৪৬ জন।

 

বৈরী আবহাওয়ার কারণে কিছুটা বিলম্ব হয় হেলিকপ্টার অবতরণে। অবশেষে অনুকূল আবওয়ার পরিবেশ তৈরি হলে দুপুর ১২টা থেকে অবতরণ এবং উড্ডয়ন শুরু করে।

 

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সুলতানা রাজিয়া জানান, ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। লক্ষ্মীছড়ি উপজেলার ২টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিশেষ ব্যবস্থায় হেলিকপ্টারে পাঠানো হয়েছে। লক্ষ্মীছড়ির অধিকাংশ কেন্দ্রই দুর্গম ও প্রত্যন্ত এলাকায় অবস্থিত। কিছু ভোট কেন্দ্র জীপগাড়ি ব্যবহার করতে পারলেও অনেকে কেন্দ্রে যেতে হবে পায়ে হেঁটে। এছাড়া দূরবর্তী ও ঝুঁকিপূর্ণ ৫টি কেন্দ্রে ব্যালট পাঠানো হবে ভোটগ্রহণের আগের দিন। বাকি ৭টি কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে ভোটের দিন সকালে। অবাধ ও সুষ্ঠু ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান তিনি।

 

জানা যায়, ২ প্লাটুন বিজিবি, পুলিশের ৩টি টহল টিম ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ মোতায়েন রয়েছে সেনাবাহিনী। প্রতিকেন্দ্রে ৫ জন পুলিশ, আনসার-ভিডিপি ৮ জন, মহিলা ভিডিপি ৪ জন ও প্রিজাইডিং অফিসার মিলে প্রায় ২৪ জন ভোটগ্রহণের দায়িত্বে নিয়োজিত থাকবেন।

 

 

পূর্বকোণ/মোবারক/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট