চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

লক্ষ্মীছড়িতে নৌকার প্রচারণায় হামলা-গুলিবর্ষণ

লক্ষ্মীছড়ি সংবাদদাতা

২ জানুয়ারি, ২০২৪ | ৪:৪১ অপরাহ্ণ

খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলার বর্মাছড়ি ইউনিয়নে নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারণার গাড়ি বহরে হামলা ও গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেবব্রত তালুকদারসহ অন্তত ৫ জন নেতা-কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় ২/৩ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয় বলে জানা গেছে।

 

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুর ১২টার দিকে প্রত্যন্ত দুর্গম মুখপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। সন্ত্রাসীদের গুলির শব্দে ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায় নেতা-কর্মীরা।

 

প্রতিদিনের মত নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী কুজেন্দ্রলাল ত্রিপুরার সমর্থনে মঙ্গলবার সকালে আনুমানিক ২০/২৫টি মোটরসাইকেলযোগে আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা বর্মাছড়ি এলাকায় গণসংযোগে যায়। বর্মাছড়ি বাজার প্রবেশ মুখেই লাঠি-শোটা নিয়ে সন্ত্রাসীরা গতিরোধ করে এবং ২/৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে। এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করেছে আওয়ামী লীগ। তবে এ বিষয়ে ইউপিডিএফ’র পক্ষ হতে তাৎক্ষণিক কোন বক্তব্য পাওয়া যায় নি।

 

এসময় কিছু নেতাকর্মী খিরাম সেনা আর্মি ক্যাম্পে আশ্রয় নেয় এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন বেপারীসহ ১১জন নেতা-কর্মীকে অপহরণের চেষ্টা করে বলে জানা যায়।

 

লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেরাচাই চৌধুরী বলেন, নির্বাচনী প্রচারণায় আমাদের দলীয় নেতা-কর্মীরা বর্মাছড়ি এলাকায় যায়। আমাদের গাড়ির বহর সন্ত্রাসীদের বাঁধার মুখে পড়েছে। আমি খবরটি জানার সাথে সাথেই সেনাবাহিনীকে জানালে দ্রুত ঘটনাস্থলে গিয়ে নেতাকর্মীদের উদ্ধার করে বর্মাছড়ি আর্মি ক্যাম্পে নিরাপদে নিয়ে আসেন। বাকী নেতাকর্মীরা নাজিরহাট নানুপুর হয়ে বিভিন্ন বিকল্প সড়ক দিয়ে লক্ষ্মীছড়িতে ফিরতেছে বলে মুঠোফোন খবর পেয়েছি।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করে সকল নেতাকর্মীরা দলীয় অফিসে ফেরার পর আহত বা হতাহতের ব্যাপারে বিস্তারিত জানা যাবে দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী জানান। এ ঘটনাকে ঘিরে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় এলাকায় সেনাবাহিনী, পুলিশ ও বিজিব টহল জোরদার করা হয়েছে।

 

লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির হোসেন বলেন, গাড়ির বহরে গুলি করার ঘটনা লোকমুখে শুনেছি। তবে কেউ কোনো অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট