চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

মুক্তিযোদ্ধাদের নির্দিষ্ট এলাকা নেই: সৈয়দ মুহাম্মদ ইবরাহিম

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

২৪ ডিসেম্বর, ২০২৩ | ৬:০০ অপরাহ্ণ

একজন মুক্তিযোদ্ধার নির্দিষ্ট কোন এলাকা নেই। সারাদেশই মুক্তিযোদ্ধাদের জন্য উন্মুক্ত বলে মন্তব্য করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে হাতঘড়ি মার্কার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

 

রবিবার (২৪ ডিসেম্বর) সকাল ১১টায় চকরিয়া প্রেস ক্লাব কার্যালয়ে সাংবাকিদদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এ সময় চকরিয়া প্রেস ক্লাবের জন্য ভূমিসহ ভবন এবং বীর মুক্তিযোদ্ধাদের জন্য ভবন নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

 

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, চকরিয়া-পেকুয়াকে সন্ত্রাস, দখলবাজদের হাত থেকে মুক্ত করতে হলে আমার হাতকে শক্তিশালী করতে হবে। সেজন্য আগামী ৭ জানুয়ারির নির্বাচনে আমাকে নির্বাচিত করতে হবে। নির্বাচিত হলে সবাইকে নিয়ে সুন্দর, সুশৃঙ্খল এবং নিরাপদ চকরিয়া-পেকুয়া গড়তে কাজ করে যাব।

 

নিজের বাড়ি হাটহাজারী হয়ে কক্সবাজার-১ আসনে কেন নির্বাচন করছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি একজন রণাঙ্গণের মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে জাতির পিতার ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলাম। ওই সময় আমি সিলেট, ব্রাক্ষণবাড়িয়াসহ বিভিন্ন এলাকায় যুদ্ধ করেছি। একজন মুক্তিযোদ্ধার কোন এলাকা নেই। সারাদেশই মুক্তিযোদ্ধাদের জন্য উন্মুক্ত। ২০১৮ সালে হাটহাজারী থেকেও নির্বাচনে অংশ নিয়েছিলাম। কিন্তু ওই নির্বাচন আমার জন্য বেশ সুখকর হয়নি। দ্বাদশ সংসদ নির্বাচনে আমি পাঁচটি এলাকা থেকে মনোনয়ন ফরম নিয়েছিলাম। কিন্তু এখানকার মানুষের হৃদয়ের আকুতি শুনে, জুলুম-নির্যাতনের হাত থেকে এই এলাকার মানুষদের পাশে দাঁড়ানোর জন্য এই আসনে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। আশাকরি আমি এই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হব।

 

চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিজবাউল হকের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম শহিদ, জেলা আওয়ামী লীগ নেতা আমিনুর রশিদ দুলাল, পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সিনিয়র সাংবাদিক এম.আর মাহমুদ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবদুল মজিদ, সাবেক সাধারণ সম্পাদক এ.কে.এম বেলাল উদ্দিন, সহ-সভাপতি মুকুল কান্তি দাশ, নির্বাহী সদস্য এস.এম হানিফ প্রমুখ।

 

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট