চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

রোহিঙ্গা ক্যাম্পে নাশকতার পরিকল্পনা, অস্ত্রসহ আরসার ৪ সদস্য গ্রেপ্তার

কক্সবাজার সংবাদদাতা

১৯ ডিসেম্বর, ২০২৩ | ২:৪৪ অপরাহ্ণ

উখিয়ার জামতলী এলাকা থেকে সন্ত্রাসী সংগঠন আরসা’র শীর্ষ সন্ত্রাসী মো. ইউনুস ওরফে মাস্টার ইউনুসসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র-বিস্ফোরক উদ্ধার করা হয়।

 

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী।

 

গ্রেপ্তারকৃতরা হলো- ১০ নম্বর ক্যাম্পের নজিব আহম্মদের ছেলে মো. ইউনুস ওরফে মাস্টার ইউনুস (৩৭), কুতুপালং ক্যাম্পের আব্দুল মোতালেবের ছেলে মফিজুর রহমান ওরফে মুজিয়া, উখিয়া ক্যাম্পের হাসু মিয়ার ছেলে এনায়েত উল্লাহ (২৬) ও আব্দু রহমানের ছেলে মোহাম্মদ জাবের ওরফে আমানুল্লাহ (২৭)।

 

র‌্যাব জানায়, নাশকতা সৃষ্টির লক্ষে আরসার সদস্যরা রোহিঙ্গা ক্যাম্পের একটি ঘরে বসে পরিকল্পনা করছে- এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় আরসা সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। একপর্যায়ে নাশকতার পরিকল্পনায় ব্যবহৃত ঘরটিকে র‌্যাবের আভিযানিক দল ঘেরাও করে ফেলে। পরে সেখান থেকে আরসা’র অন্যতম শীর্ষ সন্ত্রাসী মো. ইউনুস ওরফে মাস্টার ইউনুসসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তার আরসা সদস্যদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ওয়ান শুটার গান, দুটি দেশীয় তৈরি এলজি, ৪ রাউন্ড বিদেশি পিস্তলের কার্তুজ, ৫টি এলজি’র কার্তুজ, বড় ককটেল ৫টি, ছোট ককটেল ৮টি, ৪টি স্মার্টফোন এবং ২টি পকেট নোটবুক, ২টি হিসাবের খাতা ও ৪৪ পৃষ্ঠাযুক্ত হিসাবের লিস্ট খাতা উদ্ধার করা হয়েছে। তাদের সাথে থাকা আরও ৪ জন আরসা সদস্য পালিয়েছে বলে জানা গেছে।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদের র‌্যাব জানায়, গ্রেপ্তাররা জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক। গ্রেপ্তার ইউনুস ২০১৭ সালে পরিবারসহ মিয়ানমারের মংডু থেকে রোহিঙ্গা শরণার্থী হিসেবে বাংলাদেশে প্রবেশ করে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট