চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় পুলিশ-সন্ত্রাসী গোলাগুলি, অস্ত্রসহ ৯ রোহিঙ্গা গ্রেপ্তার

উখিয়া সংবাদদাতা

১৯ ডিসেম্বর, ২০২৩ | ১২:২২ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ নয়জন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে ১৪ এপিবিএন পুলিশ। এ সময় রোহিঙ্গা সন্ত্রাসীদের সাথে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটে।

 

রবিবার (১৮ ডিসেম্বর) দিবাগত রাত ১টা ও ভোর ৪টায় ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় একটি শর্টগান, চারটি ওয়ান শুটারগান, ১৩ রাউন্ড রাইফেলের গুলি, তিন রাউন্ড কার্তুজ ও তিনটি কালো রঙের হাফ হাতা গেঞ্জি জব্দ করা হয়।

 

গ্রেপ্তাররা হল, ৩ নম্বর ক্যাম্পের ৩৬/সি-ব্লকের মৃত আব্বুর জব্বারের ছেলে মো. হানিফ, (৩০)২/এ ব্লকের আব্দুর রশিদের ছেলে মনির আহম্মদ (৩৫, ১১/এ-ব্লকের আব্দুল মাবুদের ছেলে আব্দুল হামিদ (২৩), ৫৭/ই-ব্লকের আজিজুর রহমানের ছেলে নূর মোহাম্মদ (১৯), ৫২/ডি-ডি ব্লকের আবুল হোসেনের ছেলে হামিদ হোসেন (২৮), ৩/এ ব্লকের মোহাম্মদ ইসলামের ছেলে মো. ইয়াছিন (অপ্রাপ্তবয়স্ক), ৪৩/ডি ব্লকের মৃত বশির আহম্মদের ছেলে হাসিম উল্লাহ (২৭), ৩৪/সি-ব্লকের জাহিদ হোসেনের ছেলে মোহাম্মদ (২২) ও ৭ নম্বর ক্যাম্পের ৫/ই-ব্লকের রশিদুল্লার ছেলে জাহিদ আলম (২৭)।

 

সোমবার রাত ১০ টার দিকে ১৪ এপিবিএনের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল এতথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনাকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি করতে থাকলে পুলিশও নিজেদের আত্মরক্ষার্থে ছয় রাউন্ড শটগানের ফায়ার করে। পরবর্তীতে রোহিঙ্গা ক্যাম্প-৪, ব্লক-বি/১৭ এর রোহিঙ্গা ইউনুসের ঘরের পিছনের পরিত্যক্ত ঘরে অভিযান পরিচালনা করে পাঁচ জন রোহিঙ্গা সন্ত্রাসীকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।

 

তিনি আরও জানান, এর আগে দিবাগত রাত ১টার দিকে অভিযানে গেলে সন্ত্রাসীরা গুলি করতে থাকলে পুলিশও পাল্টা পাঁচ রাউন্ড শটগানের ফায়ার করে। পরে ক্যাম্প-৪, ব্লক-ডি/১ অর্ভাট স্কুলের দক্ষিণ পাশে তিন রাস্তার মাথা থেকে অস্ত্রসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

 

 

পূর্বকোণ/মানিক/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট