চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চবিতে বিতর্কিত নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে শিক্ষকদের অবস্থান

উপাচার্যের পদত্যাগ দাবি

চবি সংবাদদাতা

১৭ ডিসেম্বর, ২০২৩ | ১১:৫২ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন ও বাংলা বিভাগের শিক্ষক নিয়োগের নির্বাচনী বোর্ড বাতিলের দাবিতে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান করছে শিক্ষক সমিতি।

 

রবিবার (১৭ ডিসেম্বর) দুপুর ২টা থেকে এই অবস্থান কর্মসূচি শুরু হয়। এ সময় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের পদত্যাগ দাবি করেন।

 

এর আগে রবিবার ১২টায় উপাচার্যকে দুই বিভাগে শিক্ষক নিয়োগের বোর্ড বাতিলের দাবিতে চিঠি দেয় শিক্ষক সমিতি। এ সময় উপাচার্য ও শিক্ষক সমিতির নেতৃবৃন্দের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে উপাচার্য কক্ষ ছেড়ে কনফারেন্স রুমে চলে যান। উপাচার্যের সঙ্গে কোনো আলোচনা না হওয়ায় দুপুর ২টায় বোর্ড বাতিলের দাবিতে অবস্থান কর্মসূচি শুরু করে শিক্ষক সমিতি।

 

শিক্ষকদের অভিযোগ, বিভাগের পরিকল্পনা কমিটির সিদ্ধান্তকে অগ্রাহ্য করে উপাচার্যের ‘বিশেষ ক্ষমতাবলে’ আইন ও বাংলা বিভাগের শিক্ষক নিয়োগ দেওয়ার চেষ্টা করছেন উপাচার্য। শিক্ষকদের আপত্তির মুখেই ১৭ ডিসেম্বর আইন বিভাগ ও ১৮ ডিসেম্বর বাংলা বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ড ডাকা হয়।

 

অবস্থানের বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বলেন, আমাদের দাবি আইন ও বাংলা বিভাগের নিয়োগ বোর্ড বাতিল করতে হবে। বিশ্ববিদ্যালয় আইনের মাধ্যমে প্ল্যানিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এইসব নিয়োগ সম্পন্ন করতে হবে। আমাদের অনেকগুলো দাবি আছে। কিন্তু এই দুইটি দাবির বিষয়ে সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত আমরা এখান থেকে যাব না।

 

পূর্বকোণ/রায়হান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট