চট্টগ্রাম বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪

টেকনাফে অস্ত্র ও মাদকসহ ২ রোহিঙ্গা আটক

টেকনাফ সংবাদদাতা

১২ ডিসেম্বর, ২০২৩ | ১০:৫১ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে নাফ নদী সীমান্তে অভিযান চালিয়ে আর্জেস গ্রেনেড, ক্রিস্টাল মেথ আইস, দেশি-বিদেশি অস্ত্র ও গুলিসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মহিউদ্দীন আহমেদ।

 

আটকরা হল উখিয়া উপজেলার কুতুপালং ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৩ ব্লকের বাসিন্দা মো. শরীফের ছেলে মো. জোবায়ের (৩০) এবং কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৫ ব্লকের আমির হোসেনের ছেলে মো. আনোয়ার (১৯)।

 

মহিউদ্দীন আহমেদ বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় নাফ নদের টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের দমদমিয়া বড়ইতলী বক্করের জোড়া খাল নামক এলাকা দিয়ে মাদক ও অস্ত্রের বড় একটি চালান আসার খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। একপর্যায়ে নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমার দিক থেকে দুটি নৌকায় সন্দেহজনক চারজনকে আসতে দেখে বিজিবির সদস্যরা। এর মধ্যে একটি নৌকা বক্করের জোড়া খালে প্রবেশ করলে বিজিবির সদস্যরা নৌকায় থাকা দুই ব্যক্তিকে আটক করে। এ সময় পেছনে থাকা অপর নৌকাটির দুই ব্যক্তি বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে দ্রুত মিয়ানমার দিকে পালিয়ে যায়।

 

পরে নৌকাটি তল্লাশি করে পাওয়া যায় দেশে তৈরি একটি দুইনলা বন্দুক, একটি বিদেশি পিস্তল, একটি দা ও ১ কেজি ১৪০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস। এ সময় আটক দুই ব্যক্তির মধ্যে একজনের কাছে পাওয়া যায় একটি আর্জেস গ্রেনেড, আটটি পিস্তলের গুলি, ১০টি এলএমজির গুলি, ১১টি এসএমজির গুলি, আটটি বন্দুকের কার্তুজ ও তিনটি গুলির খালি খোসা।

 

টেকনাফ ২ বিজিবির ব্যাটালিয়ন অধিনায়ক মহিউদ্দিন আহমেদ জানান, উদ্ধার করা মাদক, অস্ত্র ও গুলিসহ আটক ব্যক্তির বিরুদ্ধে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট