চট্টগ্রাম রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

মাঝ সাগর থেকে ৪৪ পর্যটককে উদ্ধার করল কোস্টগার্ড

টেকনাফ সংবাদদাতা

১০ ডিসেম্বর, ২০২৩ | ৭:৫২ অপরাহ্ণ

ডুবোচরে আটকে যাওয়া টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজ এমভি গ্রিন লাইন-১ থেকে ৪৪ পর্যটককে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

 

রবিবার (১০ ডিসেম্বর) বিকেলে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

 

তিনি বলেন, রবিবার দুপুরে পর্যটকবাহী জাহাজ এমভি গ্রিন লাইন-১ টেকনাফের বিআইডব্লিউটিএ ঘাট থেকে ৪৪ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছাড়ে। পরবর্তীতে সেন্টমার্টিনের চার নটিক্যাল মাইল উত্তরে সমুদ্র এলাকায় ডুবোচরে জাহাজটি আটকে যায়। কিছুক্ষণ পর উক্ত জাহাজ থেকে পর্যটকরা কোস্টগার্ড স্টেশন সেন্টমার্টিনের সাথে যোগাযোগ করেন। তৎক্ষণাৎ কোস্টগার্ডের সেন্টমার্টিন ও টেকনাফ স্টেশন থেকে একাধিক উদ্ধারকারীদল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পর্যটকদের উদ্ধার করে। উদ্ধারকৃতদের নিরাপদে সেন্টমার্টিন দ্বীপে নিয়ে যাওয়া হয়েছে।

 

তিনি আরও বলেন, দুর্ঘটনায় আহত ব্যক্তিদের সেন্টমার্টিন নোঙ্গরে অবস্থানরত কোস্টগার্ড জাহাজ কামরুজ্জামানে চিকিৎসা সেবা দেয়া হয়।

 

সেন্টমার্টিন ইউনিয়নের চেয়ারম্যান মো. মুজিবুর রহমান বলেন, কোস্টগার্ডের সহায়তায় আটকে পড়া পর্যটকরা সেন্টমার্টিনে পৌঁছেছে। তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

 

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, আটকে পড়া পর্যটকদের উদ্ধার করা হয়েছে। তারা সবাই ভাল আছেন।

 

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট