চট্টগ্রাম শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের অবহিতকরণ সভা

টেকনাফ সংবাদদাতা

১০ ডিসেম্বর, ২০২৩ | ৬:৪৭ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ ডিসেম্বর) সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় রুদ্রের সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ প্রণব কুমার ধরের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. এনামুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও রোগ নিয়ন্ত্রক ডা. সাঈদ মোহাম্মদ রিয়াদ চৌধুরী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ, টেকনাফ মডেল থানার সেকেন্ড অফিসার (এসআই) রায়হান উদ্দিন, উপজেলা ওসিসি কর্মকর্তা নাসিদুল ইসলাম আল ফারুকী, উপজেলা শিশু অধিকার কর্মকর্তা আল শাহরিয়ার, জাবেদ ইকবাল চৌধুরী, স্যানিটারি ইন্সপেক্টর সোহরাব হোসেন প্রমুখ।

 

সভায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ওপর ভিডিও প্রজেক্টরের মাধ্যমে বিস্তারিত তুলে ধরা হয়।

 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. প্রণয় রুদ্র বলেন, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস খুবই গুরুত্বপূর্ণ। ৬-১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। যাতে কোন শিশু এই ক্যাম্পেইন থেকে বাদ না পরে সেজন্য যার যার অবস্থান থেকে সবাইকে সচেতন থাকতে হবে। কেননা এসব শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাই সকল শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনতে হবে।

 

উল্লেখ্য, আগামী ১২ ডিসেম্বর সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত সারা দেশে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট