চট্টগ্রাম সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে ৫ কোটি টাকার ইয়াবা জব্দ

টেকনাফ সংবাদদাতা

৫ ডিসেম্বর, ২০২৩ | ১১:১৩ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে পরিত্যক্ত অবস্থায় ৫ কোটি টাকার ইয়াবাসহ একটি কাঠের নৌকা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে কাউকে আটক করা যায়নি।

 

মঙ্গলবার (৫ ডিসেম্বর) ভোরে উপজেলার নাজিরপাড়া সীমান্তে দেড় নম্বর স্লুইচগেইট এলাকায় এ অভিযান চালানো হয় বলে বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান।

 

মহিউদ্দীন আহমেদ জানান, মিয়ানমার থেকে মাদকের একটি চালান বাংলাদেশে পাচারের খবর পেয়ে বিজিবির একটি টহলদল নাজিরপাড়া সীমান্তে দেড় নম্বর স্লুইচগেইটে অবস্থান নেয়। একপর্যায়ে চার ব্যক্তিকে একটি কাঠের নৌকায় করে সীমান্তের শূন্য লাইন থেকে বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর কিনারায় আসতে দেখে বিজিবি।

 

তিনি বলেন, নৌকার গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে। নৌকায় আরোহীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে নদীতে লাফ দেন। পরে তারা অন্ধকারের সুযোগে পালিয়ে যান।

 

বিজিবির সদস্যরা ওই স্থানে পৌঁছে তল্লাশি চালিয়ে একটি কাঠের নৌকার ভেতর থেকে কালো পলিথিন দিয়ে মোড়ানো চারটি পোটলা জব্দ করে। পরে ওই প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১ লাখ ৮০ হাজার ইয়াবা পাওয়া যায়।

 

অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে কাঠের নৌকাটি জব্দ করা হয়েছে বলে তিনি জানান।

 

বিজিবি অধিনায়ক বলেন, চোরাকারবারীদের শনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। আর ইয়াবা ট্যাবলেটগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের গুদামে জমা রাখা হয়েছে। প্রয়োজনীয় আইনি কার্যক্রম শেষে পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মুখ্য বিচারিক হাকিম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ইয়াবা ট্যাবলেটগুলো ধ্বংস করা হয় বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট