চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনে এমপিসহ ৪ প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, সীতাকুণ্ড

৩ ডিসেম্বর, ২০২৩ | ১:১০ অপরাহ্ণ

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য পদপ্রার্থী চারজনের মনোনয়ন অবৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। আজ রবিবার সকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে যাচাই-বাছাই শেষে চট্টগ্রাম-৪ আসনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম ৪ প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ এবং পাঁচ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন। যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হলেন- বর্তমান এমপি ও আওয়ামীলীগ প্রার্থী দিদারুল আলম, স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন, স্বতন্ত্র প্রার্থী লায়ন মোহাম্মদ ইমরান এবং বিএনএফ প্রার্থী মোহাম্মদ আক্তার হোসেন। যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র বৈধ হয়েছে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এসএম আল মামুন, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী দিদারুল কবির, ইসলামীক ফ্রন্টের প্রার্থী মো. মোজাম্মেল হোসেন, তৃণমূল বিএনপি প্রার্থী খোকন চৌধুরী এবং বাংলাদেশ কনগ্রেস প্রার্থী শহীদুল ইসলাম চৌধুরীর।

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড সংসদীয় আসনের দায়িত্ব প্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তা ইউএনও কেএম রফিকুল ইসলাম জানান, বর্তমান এমপি দিদারুল আলম আওয়ামীলীগ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছিলেন। কিন্তু তিনি দলীয় পদের কোন কাগজপত্র জমা দেননি। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে। স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিনের এক পার্সেন্ট জনসমর্থনের তালিকা অসম্পূর্ণ ছিলো, লায়ন মোহাম্মদ ইমরানের এক পার্সেন্টন জন সমর্থনের তালিকাও ভুল ছিলো, বিএনএফ এর প্রার্থী ট্যাক্স রিটার্ন সাবমিট করতে পারেননি।
এছাড়া অন্য ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন চট্টগ্রাম-৪ এর রিটার্নিং কর্মকর্তা ও বিভাগীয় কমিশনার (চট্টগ্রাম) তোফায়েল ইসলাম।

মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. শামীম আলম, সহকারী রিটার্নিং অফিসার চট্টগ্রাম-৪ সহকারী রিটার্নিং কর্মকর্তা কেএম রফিকুল ইসলাম, সহকারী রিটার্নিং কর্মকর্তা চট্টগ্রাম ৯-১০ এর জাকিয়া হোসনাইন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট