চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

কাপ্তাইয়ে পার্বত্য শান্তি চুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন

কাপ্তাই সংবাদদাতা

২ ডিসেম্বর, ২০২৩ | ৭:১৩ অপরাহ্ণ

পার্বত্য শান্তি চুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে ৫৬ বেঙ্গল কাপ্তাই জোনের উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় কাপ্তাই উচ্চ বিদ্যালয় চত্বরে জোন অধিনায়ক লে. কর্নেল মো. নূর উল্লাহ জুয়েল শান্তির দূত পায়রা অবমুক্ত ও বেলুন উড়িয়ে র‍্যালির উদ্বোধন করেন।

 

এরপর সাদা গেঞ্জি পরে বাদ্যযন্ত্র বাজিয়ে নানা শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে র‍্যালিটি কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে নতুনবাজার হয়ে কাপ্তাই জোন সদর শহীদ আফজল হক হলে এসে শেষ হয়।

 

পরে জোন অধিনায়ক লে. কর্নেল নূর উল্ল্যাহ জুয়েলের সভাপতিত্বে আলোচনা সভা শহীদ আফজাল হলে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন কাপ্তাই সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা হেডম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি থোয়াই অং মারমা।

 

এ সময় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে বসবাসকারী মানুষের জন্য এই শান্তি চুক্তি ছিল একটি যুগান্তকারী এবং মহৎ উদ্যোগ। পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি বাস্তবায়নের ফলে পাহাড়ি বাঙালি জনগোষ্ঠী আজ এর সুফল ভোগ করছে। পাহাড়ে অনেক উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে এবং চলমান রয়েছে। পাহাড়ে যারা অশান্তি করে, সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে তাদের প্রতিহত করতে হবে।

 

এ সময় কাপ্তাই জোনের উপ-অধিনায়ক মেজর মো. খাইরুল আমিন, কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দীন, চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং, কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শাহীনুর রহমান, পিডিবি এডি নিরাপত্তা শাখাওয়াত কবির, কর্ণফুলী রেঞ্জ কর্মকর্তা মামুনুর রহমানসহ জনপ্রতিনিধি, হেডম্যান, কারবারি, স্কুলশিক্ষক, শিক্ষার্থীসহ জোনের সকল পদবির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট