চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

কক্সবাজার-১ আসনে ৫ স্বতন্ত্রসহ ১৩ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

২৮ নভেম্বর, ২০২৩ | ৭:৫২ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন থেকে পাঁচ স্বতন্ত্র প্রার্থীসহ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৩ জন প্রাথী।

 

মঙ্গলবার (২৮ নভেম্বর) বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম ও মহাসচিব আব্দুল আউয়াল মামুন দলীয় নেতাদের মাধ্যমে চকরিয়া উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়াও স্বতন্ত্র প্রাথী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম।

 

বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান। এই আসনে এখন পর্যন্ত সাতটি রাজনৈতিক দলের আটজন নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তন্মধ্যে বাংলাদেশ কল্যাণ পার্টি থেকে দুইজন।

 

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দীন বলেন, মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত সাতটি রাজনৈতিক দলের আটজন ও পাঁচজন স্বতন্ত্রসহ মোট ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

 

এই পর্যন্ত মনোনয়ন সংগ্রহকারীরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ (সিআইপি), বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর প্রতিক সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টি (জেপি) বীর মুক্তিযোদ্ধা এ.এইচ সালাহ উদ্দিন মাহমুদ, ওয়াকার্স পাটির নেতা বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ বশিরুল আলম, জাতীয় পার্টি (এরশাদ) হোসনে আরা, তৃণমুল বিএনপির চৌধুরী আফতাব নুর, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মোহাম্মদ বেলাল উদ্দিন এবং এছাড়াও স্বতন্ত্র প্রাথী হিসেবে মনোয়নপত্র তুলেছেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম ও চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারমান ফজলুল করিম সাঈদী, এ.এইচ.এম হেলাল উদ্দিন, শফিকুল ইসলাম, শাহ নেওয়াজ চৌধুরী। নির্বাচনে প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

 

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমও দল থেকে মনোনয়ন চান। কিন্তু দল এবার তার বদলে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ (সিআইপি) মনোয়ন দেন। পরে দলের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন বর্তমান সংসদ সদস্য।

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট