চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

৯৯৯-এ ফোন, ট্রাকচালকের হাত থেকে উদ্ধার প্রতিবন্ধী কিশোরী

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

২৩ নভেম্বর, ২০২৩ | ১২:২৫ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় পুলিশের সহায়তায় বখাটে ট্রাক চালকের হাত থেকে রক্ষা পেল ১৫ বছর বয়সী মানসিক প্রতিবন্ধী এক কিশোরী।

 

বুধবার (২২ নভেম্বর) রাত ৮টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের বুড়ির দোকান এলাকায় এক ট্রাকচালক ওই কিশোরীকে টানাহেঁছড়া করে গাড়িতে তুলে নেওয়ার চেষ্টা করে।

 

এসময় স্থানীয় লোকজন বিষয়টি দেখতে পেয়ে জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিলে হারবাং পুলিশ ফাঁড়ির এএসআই সোলাইমান খানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে বখাটে ট্রাকচালক পালিয়ে যায়। পরে পরিবারের খোঁজ নিয়ে রাতে বরইতলী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড বাইম্ম্যাঘোনা এলাকায় ওই প্রতিবন্ধী কিশোরীকে পরিবারের কাছ পৌঁছে দেয়া হয়।

 

জানা যায়, গত দুই দিন আগে ওই মানসিক প্রতিবন্ধী কিশোরী বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। পরিবারের লোকজন অনেক খোঁজখুঁজির পর তার খোঁজ পাচ্ছিলনা। এমতাবস্থায় মহাসড়কের হারবাং বুড়ির দোকান এলাকায় ওই কিশোরীকে ঘোরাঘুরি করতে দেখা যায়। পরে কক্সবাজারমুখী একটি মিনি ট্রাকচালক ওই কিশোরীকে টানা হেছঁড়া করে গাড়িতে তোলার চেষ্টা করলে স্থানীয় লোজজন ৯৯৯-এ ফোন দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে বখাটে ট্রাকচালক পালিয়ে যায়।

 

এদিকে ওই কিশোরীর ভগ্নিপতি মো. জামসেদ বলেন, স্থানীয় লোকজন ও পুলিশের সহায়তা না পেলে তার সর্বনাশ হতো। মানবিক পুলিশ সদস্যদের প্রতি আমাদের পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 

হারবাং পুলিশ ফাঁড়ির এএসআই সোলাইমান খান বলেন, বখাটে ট্রাকচালকের হাত থেকে উদ্ধার করে খোঁজ নিয়ে পরিবারের কাছে ওই প্রতিবন্ধী কিশোরীকে পৌঁছে দেয়া হয়েছে। উদ্ধার না হলে ওই কিশোরীর সর্বনাশ ঘটার সম্ভাবনা ছিল।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট