চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

পেকুয়ায় ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেল প্রবাসী

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

১৫ নভেম্বর, ২০২৩ | ৭:৫৭ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়ায় আলোচিত গৃহবধূ ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন সৌদি প্রবাসী রাজা মিয়া (৪৭)। তিনি উপজেলার টইটং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সোনাইছড়ি এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে। কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আবু হান্নান গত ১ নভেম্বর এ আদেশ প্রদান করেন। যার আদেশ নম্বর-৫।

 

মামলার নথি থেকে জানা গেছে, ভিকটিম জান্নাতুল ফেরদৌস প্রবাসী রাজা মিয়ার ভাড়া বাসায় থাকতেন। বাসায় একা থাকার এ সুযোগে চলতি বছরের গত ২৩ এপ্রিল সকাল সাড়ে ১১টার দিকে রাজা মিয়া রুমে ঢুকে তার দুই শিশু সন্তানের সামনে ইচ্ছের বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে গৃহবধূকে। পরে বাসার সিসিটিভির ক্যামেরার সার্ভারের হার্ডডিস্ক খুলে নিয়ে যায় রাজা মিয়া। ঘটনার একদিন পরে কৌশলে পালিয়ে যায় সৌদি আরব। এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে গত ৭ মে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ আদালতে ধর্ষণের অভিযোগ এনে রাজা মিয়াকে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করেন। আদালত বিষয়টি আমলে নিয়ে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ সুপার কক্সবাজারকে তদন্তভার ন্যস্ত করেন।

 

আরও জানা গেছে, তদন্ত কর্মকর্তা অধিকতর তদন্ত করেন। ধর্ষণের বিভিন্ন আলামত সংগ্রহ করেন। সেখানে ভিকটিমের চিকিৎসা সংক্রান্ত মেডিকেল রিপোর্ট ও ডিএনএ টেস্টে ধর্ষণের কোন ধরণের আলামত পায়নি বলে উল্লেখ করে গত ১৮ অক্টোবর আদালতে প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা। মামলার সার্বিক দিক পর্যালোচনা ও অভিযোগকারীর নালিশী দরখাস্ত অগ্রবর্তী হওয়ার কোন যৌক্তিক কারণ বিদ্যামান নাই মর্মে বিজ্ঞ বিচারক নালিশী দরখাস্ত নাকচ করে আসামি রাজা মিয়াকে অব্যাহতি প্রদান করে মামলাটি নথি জাত করার আদেশ দেন।

 

এ বিষয়ে রাজা মিয়া বলেন, আসলে মহিলার অভিযোগ মিথ্যা ছিল। সত্য কখনো গোপন থাকে না। সেটি আদালতে প্রমাণ হয়েছে। একটি মহল আমাকে হয়রানি করতে ও মান সম্মান ক্ষুণ্ণ করতে ওই মহিলাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। আমার সম্মানহানী হয়েছে। আর্থিক ক্ষতি হয়েছে।

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট