চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

সর্বশেষ:

বোয়ালখালীতে ইউপি চেয়ারম্যানসহ ২৭ বিএনপি নেতাকর্মীর নামে মামলা

নিজস্ব সংবাদদাতা, বোয়ালখালী

১৪ নভেম্বর, ২০২৩ | ৪:০৩ অপরাহ্ণ

বোয়ালখালীতে আহলা করলডেঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সদস্য সচিব মো.হামিদুল হক মান্নানসহ ২৭ বিএনপি নেতাকর্মীর নামে ও অজ্ঞাত ২০/২২ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। আমুচিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

গতকাল সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে উপজেলার আমুচিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের কানুনগোপাড়া-পটিয়া সড়কে পথরোধ করে হত্যার উদ্দেশ্য মারধর, ভয়ভীতি প্রদর্শনসহ ককটেল বিস্ফোরণ করে জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগ আনা হয়েছে মামলায়।

পুলিশ ঘটনাস্থল থেকে ২টি ছোট টিনে কৌটা সদৃশ বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, ৮টি বিভিন্ন সাইজের কাঁচের টুকরো এবং ৬টি বিভিন্ন সাইজের গাছের লাঠি ও ৫টি ভাঙা ইটের টুকরো উদ্ধার করেছে বলে মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আছহাব উদ্দিন বলেন, বাদীর লিখিত এজাহার পেয়ে রাতেই মামলা রুজু করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এর আগে গত ২ নভেম্বর শাকপুরা ইউনিয়ন যুবলীগ সভাপতি মো.নাছির উদ্দিন বাদী হয়ে উপজেলা বিএনপির ১৫ জনের নামে ও অজ্ঞাত আরও ৭০-৮০ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে শাকপুরা আরাকান সড়কে প্রায় একই ধরণের ঘটনা উল্লেখ করে মামলা দায়ের করেছিলেন।

এছাড়া গত ৩১ জুলাই শাকপুরা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এসএম জাহাঙ্গির বাদী হয়ে ১২জন বিএনপির নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং আরও ১৪০-১৬০জনকে অজ্ঞাত আসামী করে বোয়ালখালী থানায় মামলা দায়ের করেছিলেন। এ মামলায় এ পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার ব্যাপারে বোয়ালখালী উপজেলা বিএনপির আহ্বায়ক মো. ইসহাক চৌধুরী নিন্দা জানিয়ে বলেন, দলের নেতাকর্মীরা এ ধরনের কোনো ঘটনাই ঘটায়নি। একের পর এক মিথ্যা মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর দমন নিপীড়ন চালানো হচ্ছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট