চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

ফাইল ছবি

চকরিয়ায় বন্যহাতির আক্রমণে বৃদ্ধ নিহত

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

৪ নভেম্বর, ২০২৩ | ১০:৪৯ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় বন্যহাতির আক্রমণে মোহাম্মদ হানিফ (৭২) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। শনিবার (৪ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে তিনি মারা যান।

 

এর আগে একইদিন বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি রেঞ্জের নরফাঁড়ি এলাকা থেকে তাকে আহত অবস্থায় উদ্ধার করা হয়।

 

নিহত মোহাম্মদ হানিফ একই উপজেলার খুটাখালী ইউনিয়নের ফরেস্ট অফিস এলাকার মৃত ছৈয়দ আহমদের ছেলে।

 

স্থানীয় লোকজন জানায়, শনিবার দুপুরের পর সংরক্ষিত বনাঞ্চলের ফুলছড়ি রেঞ্জের ফুলছড়ি বিট কার্যালয়ের নরফাঁড়ি এলাকায় একটি বন্যহাতি হানিফকে আক্রমণ করে। বিকেল সাড়ে ৪টার দিকে বনকর্মী ও স্থানীয়রা তাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে সন্ধ্যা সোয়া ৬টার দিকে তিনি মারা যান।

 

মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করেছেন চকরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম সরোয়ার। তিনি বলেন, হাতির আক্রমণে মো. হানিফের মৃত্যু হয়েছে। তার শরীরের হাত, পা ও বুকে আঁচড়ের চিহ্ন রয়েছে। পরিবারের অভিযোগ না থাকায় লাশ ময়নাতদন্ত ছাড়া পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা হুমায়ন আহমেদ বলেন, স্থানীয়দের মাধ্যমে জানতে পারি, বন্যহাতির আক্রমণে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট