চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

মধ্যরাতে টানেলে স্পোর্টস কার নিয়ে প্রতিযোগিতা, চালকের বিরুদ্ধে মামলা

আনোয়ারা সংবাদদাতা

১ নভেম্বর, ২০২৩ | ১১:০৫ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল। এই টানেলে সর্বোচ্চ গতিসীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে ঘণ্টায় ৬০ কিলোমিটার। কিন্তু গত রবিবার রাতে টানেলে প্রতিযোগিতায় মেতে উঠেছিল উঠতি বয়সী কিছু তরুণ।

 

এ ঘটনায় গাড়িচালকের বিরুদ্ধে বুধবার (১ নভেম্বর) কর্ণফুলী থানায় সড়ক পরিবহন আইনে মামলা করার প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন। তিনি বলেন, টানেল কর্তৃপক্ষ এখনও লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।

 

‘দ্য স্লো কিডস’ নামে একটি পেজে টানেলে রেসের ভিডিওটি আপলোড দেওয়া হয়। ভিডিওটি শেয়ার দিয়ে হলিউড সিনেমা ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’র সঙ্গে তুলনা করা হয়। পরে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়।

 

এরপর স্পোর্টস কার চালানো সেই উঠতি বয়সের ছেলেদের শনাক্তে উদ্যোগ নেয় টানেল কর্তৃপক্ষ। টানেলের ভেতরে-বাইরে থাকা সিসিটিভি ফুটেজের সহায়তায় এসব গাড়ির নম্বর খুঁজে বের করার চেষ্টা করেন। বুধবার পর্যন্ত চারটি গাড়ি শনাক্ত করা হয়েছে। পরে ওইসব গাড়ির চালকদের বিরুদ্ধে কর্ণফুলী থানায় একটি মামলা করা হয়।

 

এর আগে গত শনিবার (২৮ অক্টোবর) কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন সকাল থেকে যান চলাচলের জন্য টানেলটি খুলে দেওয়া হয়। ওই দিন দিবাগত রাতে দামি স্পোর্টস কার নিয়ে রেসে মেতে ওঠে একদল উঠতি বয়সী ছেলে। অথচ টানেলে সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ৬০ কিলোমিটার। এতে প্রায় ১০টি গাড়ি অংশ নেয়।

 

পূর্বকোণ/সুমন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট