চট্টগ্রাম মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

সর্বশেষ:

ফাইল ছবি

রাউজানে আগুনে ৩ দোকান পুড়ে ছাই

রাউজান সংবাদদাতা

১ নভেম্বর, ২০২৩ | ১০:০২ অপরাহ্ণ

চট্টগ্রামের রাউজান ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স স্টেশনের সামনে আগুন লেগে তিন দোকান পুড়ে ছাই হয়েছে। বুধবার (১ নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে চট্টগ্রাম-রাঙামাটি সড়কের পাশে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

 

আগুনে তেলের দোকানের মো. জুয়েল (২৪) নামের এক কর্মচারী গুরুতর আহত হয়েছেন।

 

জানা যায়, আগুনে অতিদাহ্য পদার্থ অকটেনসহ অন্যান্য তেল ও গ্যাস সিলিন্ডার বিক্রয়কারী একটি প্রতিষ্ঠান মিলে তিন দোকান পুড়ে যায়। রাত সাড়ে ৮টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর সদস্যরা।

 

ফায়ার সার্ভিসের সদস্য ও স্থানীয় নুর আহম্মদ মিস্ত্রি বাড়ির বাসিন্দা জাহেদুল ইসলাম বলেন, তেলের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে চারদিকে ছড়িয়ে পড়লে একে একে তিনটি দোকান পুড়ে যায়। দোকানের পেছনে একটি বসতঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়। ওই বসতঘরের সাইকেল, মোটরসাইকেল, জায়গাজমির দলিলপত্র, ঘরের ও দোকানের মালামাল রক্ষা করতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের কর্মীরা।

 

আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন, তেলের দোকান মালিক হুমায়ুন কবির, চায়ের দোকান মালিক রফিক, এবি মোটর্সের স্বত্বাধিকারী মিলন। দোকানগুলোর মালিক ও ক্ষতিগ্রস্ত বসতঘরের মালিক ইদ্রিস মিয়া। তিন ব্যবসায় প্রতিষ্ঠান ও বসতঘর মিলে প্রায় ১৫ লাখ টাকা ক্ষতি হতে পারে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

 

রাউজান ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, আগুন লাগার সাথে সাথে আমরা কাজ শুরু করি। ফায়ার সার্ভিসের সামনে হওয়ায় আগুন নিয়ন্ত্রণে তেমন সময় লাগেনি। তেলের দোকানে ফায়ার সার্ভিসের লাইসেন্স ছিল না, তাই ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট