চট্টগ্রাম মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

সর্বশেষ:

রোহিঙ্গা ক্যাম্পে ‘আরসার’ শীর্ষ কমান্ডারসহ গ্রেপ্তার ২

উখিয়া সংবাদদাতা

১ নভেম্বর, ২০২৩ | ৬:০৬ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৃথক অভিযান চালিয়ে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী ‘আরসার’ শীর্ষ কমান্ডার মাত্তুল কামালসহ ২ রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাব, এপিবিএন ও জেলা পুলিশ। এ সময় ১টি একনলা বন্দুক ও ১টি কার্তুজ, বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়।

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) মধ্যরাতে উখিয়ার ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ও রাজাপালং ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড দক্ষিণ ফলিয়া পাড়া নার্সারি টিলার নুর আহমদের বসতঘর থেকে তাদের অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তাররা হল, ক্যাম্প-১৯ এর বি/১ ব্লক ঘোনারপাড়া এলাকার আব্দুল মালেকের ছেলে আব্দুল মোতালেব প্রকাশ হেফজুর রহমান (২৬) ও ১ নম্বর ক্যাম্পের ৬/ ই-ব্লকের মো. ইসলামের ছেলে মাত্তুল কামাল প্রকাশ নুর কামাল প্রকাশ হাসিম উল্লাহ (৩০)।

 

র‌্যাব, এপিবিএন, জেলা পুলিশ, আনসার এবং বিজিবির অংশগ্রহণে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন কক্সবাজারের র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী।

 

তিনি বলেন, যৌথ অভিযানে অস্ত্রসহ আরসার তালিকাভূক্ত সন্ত্রাসী একাধিক মামলার আসামি আব্দুল মোতালেব প্রকাশ হেফজুর রহমানকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় মামলার পর তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

 

১৪ এপিবিএনের সহ-অধিনায়ক (পুলিশ সুপার) মো. সাইফুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সন্ত্রাসী সংগঠন ‘আরসার’ শীর্ষ সন্ত্রাসী ও বহু মামলার আসামি মাত্তুল কামাল প্রকাশ নুর কামাল হাসিম উল্লাহকে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের দক্ষিণ ফলিয়া পাড়া নার্সারি টিলার নুর আহমদের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে হত্যাসহ ছয়টি মামলা রয়েছে। তাদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/মানিক/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট