চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

সেনাবাহিনীর প্রশিক্ষণ স্থল থেকে উড়ে আসা মর্টার সেল নিষ্ক্রিয়

সীতাকুণ্ড সংবাদদাতা

৩১ অক্টোবর, ২০২৩ | ১১:৩৬ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে উড়ে আসা একটি মর্টার সেল মাটির গভীর থেকে উদ্ধার করে নিষ্ক্রিয় করেছে বোমা নিষ্ক্রিয়কারী দল।

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকালে সেনাসদস্য ও পুলিশের উপস্থিতিতে হাটহাজারীতে সেনাবাহিনীর প্রশিক্ষণ স্থল থেকে মিস ফায়ার হয়ে আসা সেলটি নিষ্ক্রিয় করা হয়। তবে এ ঘটনায় কোন হতাহত বা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

 

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে. এম রফিকুল ইসলাম ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

 

ইউএনও কে. এম রফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার সকালে সীতাকুণ্ডের বাড়বকুণ্ডে একটি মর্টার সেল উড়ে এসে পাহাড়ে মাটির গভীরে চলে যায়। প্রথম দিকে এটি কি তা নিশ্চিত না হওয়ায় আমি পুলিশে খবর দিই। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে জানায় এটি সেনাবাহিনীর কোন বিস্ফোরক অস্ত্র হতে পারে। তাই আমি বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দিতে বলি এবং সেনাবাহিনীকে বিষয়টি জানাই। এটি মিস ফায়ার হয়ে উড়ে আসায় তারাও জানতেন না। পরে জানতে পেরে তারা ও বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে ছুটে আসেন। বিকালে এটি মাটির গভীর থেকে বের করে নিষ্ক্রিয় করার পর সংশ্লিষ্টরা চলে যান। তবে এ ঘটনায় কোন হতাহত কিংবা ক্ষয়ক্ষতি নেই।

 

ওসি তোফায়েল আহমেদ জানান, বাড়বকুণ্ডের পাহাড়ে একটি বোমা সদৃশ্য বস্তু এসে পড়ার খবর পেয়ে আমি এসআই নোমানকে সেখানে পাঠাই। পরে বোমা নিষ্ক্রিয়কারী দল ও সেনা কর্মকর্তারাও আসেন। তাদের উপস্থিতিতে বিকাল ৫টার পর বোমা নিষ্ক্রিয়কারী দল মর্টার সেলটি নিষ্ক্রিয় করলে এর পরে সেনা কর্মকর্তারা ফিরে যান।

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট