চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

নাশকতার অভিযোগে রাউজানে গ্রেপ্তার ৩

রাউজান সংবাদদাতা

৩১ অক্টোবর, ২০২৩ | ৮:২৭ অপরাহ্ণ

চট্টগ্রামের রাউজানে নাশকতার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৩১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় এই তথ্য নিশ্চিত করেছেন রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন।

 

তিনি বলেন, আজ ভোর সাড়ে ৫টায় রাউজান পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে চট্টগ্রাম-রাঙামাটি সড়কের দায়ারঘাটা আল-আমিন কমিউনিটি সেন্টারের পশ্চিম পাশে নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করার সময় তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ৯ জনকে আসামি করে রাউজান থানায় মামলা রুজু হয়েছে।

 

গ্রেপ্তাররা হলেন, রাউজান পৌর ৫ নম্বর ওয়ার্ডের সুলতানপুর মুকিম বাড়ির মোজাম্মেল হকের ছেলে মো. একরামুল হক (৪৬), রাউজান সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মোহাম্মদপুর গ্রামের আলী আরহান চৌধুরী বাড়ির মৃত নুরুল হুদা চৌধুরীর ছেলে জবরুত খান (৫৫) ও হলদিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের এয়াছিন নগর গ্রামের মৃত আমির মোল্লার ছেলে আবদুল খালেক (৪৪)।

 

পুলিশ জানায়, তিনদিন ব্যাপী বিএনপি ঘোষিত অবরোধ কর্মসূচি পালন করার জন্য ওই এলাকায় ৪০-৫০জন লোক হাতে লাঠিসোটা ও বিভিন্ন বিস্ফোরক নিয়ে অবস্থান করেন। এ সময় এক আওয়ামী লীগ কর্মীকে মারধর করে বেশকিছু গাড়ি ভাঙ্গচুর করা হয়। ঘটনাস্থল থেকে গাড়ি ভাঙ্গার কাঁচের টুকরো, বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, পেট্রোল বোমা বিস্ফোরিত কাঁচের বোতলের ভাঙা অংশ, বিভিন্ন সাইজের ইটের ৯টি টুকরো, ১০টি বিভিন্ন সাইজের কাঠের লাঠি, মার্বেল ১০টি, বিভিন্ন সাইজের ১৫টি পেরেক, ২টি বিয়ারিং বল উদ্ধারসহ আলামত জব্দ করে পুলিশ।

 

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, রাউজানে সংঘবদ্ধ বিএনপি সমর্থকেরা ককটেলের বিস্ফোরণ ঘটায় এবং চট্টগ্রাম শহর থেকে আসা রাঙামাটিমুখী কয়েকটি গাড়ি ভাঙ্গচুর করে। গাড়িগুলো দ্রুত গতিতে রাঙামাটির দিকে চলে যায়। এ সময় তারা আওয়ামী লীগ সরকারের উদ্দেশ্যে নানা রকম কূরুচিপূর্ণ মন্তব্য করে। শান্তির জনপদে রাউজানে বিশৃঙ্খলাকারীদের কোন ধরনের ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন তিনি। এ ঘটনায় বিস্ফোরক আইনে ৯ জনের বিরুদ্ধে মামলা রুজু শেষে আসামিদের কারাগারে পাঠানো হয়।

 

উল্লেখ্য, গত ২০০৯ সালের পরে রাউজানে বিএনপি কোনো সাংগঠনিক কর্মসূচি বা নাশকতা করেনি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট