চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বশেষ:

এমপি নির্বাচন করতে উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগ

সীতাকুণ্ড সংবাদদাতা

৩০ অক্টোবর, ২০২৩ | ৯:৩৩ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এস.এম আল মামুন পদত্যাগ করেছেন। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান তিনি।

 

সোমবার (৩০ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে.এম রফিকুল ইসলামের মাধ্যমে পদত্যাগপত্র জমা দিলে তিনি চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে প্রেরণ করেছেন। সেখান থেকে এটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে।

 

এ বিষয়ে এদিন দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন উপজেলা চেয়ারম্যান এস.এম আল মামুন। এ সময় তিনি পদত্যাগপত্র দাখিলের কথা জানিয়ে বলেন, আমার বাবা মরহুম এবিএম আবুল কাসেম মাস্টার এ আসনের বারবার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তারই হাত ধরে আমার রাজনীতিতে আসা। আমি এখান থেকে পরপর দুই বার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আমি এই নির্বাচনে সংসদ সদস্য পদে মনোনয়ন প্রত্যাশী। বিগত সংসদ নির্বাচনেও আমি মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু আমি উপজেলা চেয়ারম্যান পদে থাকায় দল আমাকে মনোনয়ন দেয়নি। এবারও আমি আওয়ামী লীগের মনোনয়ন চাইব। বর্তমানে দেশে বিএনপি-জামায়াত সক্রিয় হয়ে উঠেছে।

 

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্ত করতে আমাদের মাঠে থাকা উচিত। এ লক্ষ্যে আমি উপজেলা চেয়ারম্যানের পদ ত্যাগ করে আরো বেশি করে দলীয় কর্মকাণ্ডে সময় দিতে চাই। আর দল মনোনয়ন দিলে আমি এ পদে নির্বাচন করে এলাকার উন্নয়নে আরো ভূমিকা রাখতে চাই।

 

এ সময় উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের সভাপতি মো. রাশেদুল আলম, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলশাদ, যুবলীগ নেতা ও এস.এম আল মামুনের ভাই এস.এম আল নোমান।

 

এদিকে উপজেলা চেয়ারম্যানের মনোনয়নপত্র পাবার কথা নিশ্চিত করেছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে.এম রফিকুল ইসলাম। তিনি বলেন, আমি দুপুরে পদত্যাগপত্র পেয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক স্যারকে পাঠিয়েছি। তিনি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করার পর পদত্যাগ পত্র গ্রহণ করলে পদত্যাগ কার্যকর হবে।

 

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট