চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

কক্সবাজার থেকে সীতাকুণ্ডে আসা বিএনপির ১৪ নেতাকর্মী গ্রেপ্তার

সীতাকুণ্ড সংবাদদাতা

২৯ অক্টোবর, ২০২৩ | ১০:২৯ অপরাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে নাশকতা চালাতে কক্সবাজারের ঈদগাঁও থেকে আসা ১৪ জনকে মহাসড়কে অবস্থানের চেষ্টা করায় পুলিশ গ্রেপ্তার করেছে।

 

রবিবার (২৯ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্নস্থানে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ। তিনি জানান, হরতালে মহাসড়কে নাশকতার লক্ষ্যে কক্সবাজারের ঈদগাঁও ও সীতাকুণ্ডসহ বিভিন্নস্থান থেকে বিএনপির বেশ কিছু নেতাকর্মী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে চলে এসে অবস্থান নেয়। এই খবর জানতে পেরে মহাসড়কে পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ১৪ জসকে গ্রেপ্তার করা হয়েছে।

 

তিনি জানান, কৌশলগত কারণে তারা ঈদগাঁও থেকে সীতাকুণ্ডে আসে। তাদের পরিকল্পনা ছিল, এখানে এসে জ্বালাও পোড়াওসহ নাশকতা করে ভদ্র লোকের মতো পালিয়ে যাবে। কিন্তু আমরা তাদের সম্পর্কে গোপন সূত্রে খবর পেয়ে যাই। ফলে অভিযান চালিয়ে আমরা গ্রেপ্তার করলে তাদের উদ্দেশ্যে ব্যর্থ হয়। নাশকতার চেষ্টায় জড়িত এসব নেতাকর্মীরা সীতাকুণ্ড মডেল থানায় পূর্বে দায়েরকৃত বিভিন্ন মামলায়ও আসামি। রবিবার তাদেরকে পুনরায় নাশকতার চেষ্টার মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

গ্রেপ্তাররা হলেন, ইকরাম আরাফাত প্রকাশ সায়মন (২৯), মো. ফয়সাল (২০), মো. রুবেল (২৭), মিজানুর রহমান প্রকাশ রুবেল (৩২), মামুন (২৮), কক্সবাজার জেলার ঈদগাঁও থানার ঈদগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সালাম (৬৩), ঈদগাঁও ইউনিয়ন বিএনপির উপদেষ্টা শওকত আলম (৫৪), মো.মঞ্জুর আলম (৫৩), একই থানার জালালাবাদ ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ওমর ফরুক লিটন (৩২), চৌফলদন্ডী ইউনিয়ন বিএনপির সভাপতি মোস্তফা কামাল (৪৫), মোহাম্মদ নাসির উদ্দিন (৪৫), সীতাকুণ্ডের বিএনপি নেতা এস এম লোকমান হাকিম (৬৫), মো. মোস্তাকিম (৩৫) ও মোহাম্মদ রহিম (৪৮)।

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট