চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

বান্দরবানে সরকারবিরোধী লিফলেট বিতরণের দায়ে ৯ শিবির কর্মী আটক

বান্দরবান সংবাদদাতা

২৮ অক্টোবর, ২০২৩ | ১১:৩১ অপরাহ্ণ

বান্দরবানে সরকারবিরোধী লিফলেট বিতরণের দায়ে ৯ শিবির কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২৮ অক্টোবর) দুপুরে শহরের আর্মি পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটকরা সবাই বিভিন্ন স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্র বলে জানা যায়।

 

পুলিশ জানায়, বেশ কিছু দিন শহরের বিভিন্ন এলাকায় সরকারবিরোধী পোস্টার লাগানো, চাঁদা আদায় ও লিফলেট বিতরণ করে আসছিল শিবির কর্মীরা। এমন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে আর্মি পাড়া এলাকায় অভিযান চালায় বান্দরবান সদর থানার পুলিশ। এ সময় দুটি বিল্ডিংয়ে অভিযান চালিয়ে শিবিরের ৯ কর্মীকে আটক করে পুলিশ। তাদের কাছ চাঁদা আদায়ের রশিদ, বিভিন্ন বই ও সরকারবিরোধী লিফলেট পাওয়া যায়। আটকৃতরা জেলার বিভিন্ন উপজেলা ও বাইরের জেলার শিক্ষার্থী। তারা শহরের আর্মি পাড়া এলাকায় ভাড়া বাসায় থেকে পড়াশোনা করত।

 

আটকরা হল, বান্দরবান সরকারি কলেজ ছাত্রশিবির কর্মী মুক্তার হোসেন (২১), জাকের উল্যাহ (২৫), কক্সবাজার জেলার রামুর কচ্ছপিয়া ইউনিয়ন ছাত্র শিবির কর্মী কলিম উল্লাহ (২৪), ছাত্র শিবির সমর্থক মো. ফরহাদ (১৭), আব্দুল্লাহ আল নাঈম (১৮), আমজাদ মাহাবুব রিফাত (১৮), ইমরান হাসান আসিফ (১৮), কলিম উল্লাহ (২২), মো. হাসান সোহেল (২৩)। তারা সবাই বান্দরবান, কক্সবাজার ও চট্টগ্রাম জেলার বাসিন্দা।

 

এ বিষয়ে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল বলেন, শহরের আর্মি পাড়া থেকে শিবিরের ৯ কর্মীকে আটক করা হয়েছে। তারা সরকারবিরোধী লিফলেট বিতরণ করছিল এবং তাদের কাছে চাঁদা আদায়ের রশিদ ও বিভিন্ন বই পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

 

পূর্বকোণ/মিনার/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট