চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

পতাকা বৈঠকের পর অস্ত্রসহ আটক বিজিপির ৩ সদস্যকে হস্তান্তর

টেকনাফ সংবাদদাতা

২৮ অক্টোবর, ২০২৩ | ৯:৩৮ অপরাহ্ণ

টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা একটি ইঞ্জিনচালিত নৌকাসহ মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর তিন সদস্যকে আটক করেছেন। বিকেলে টেকনাফ পৌরসভার চৌধুরীপাড়া ট্রানজিট ঘাট দিয়ে মিয়ানমার কর্তৃপক্ষের কাছে স্থানান্তর করা হয়েছে।

 

শনিবার (২৮ অক্টোবর) সকাল ৯টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী এলাকায় খালের মুখ থেকে তাদের আটক করা হয়।

 

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, সকালে ঝিমংখালী সীমান্তে টহলরত ছয় বিজিবি সদস্য মোহাম্মদ ওসমানের মৎস্য ঘেরের পাশের খালের মুখ থেকে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) তিন সদস্যকে আটক করেন। এ সময় তাদের কাছ থেকে ২টি আগ্নেয়াস্ত্র, ৩টি ম্যাগজিন, ৪১টি গুলি, একটি ওয়াকিটকি, একটি ইঞ্জিনচালিত নৌকা ও একটি মুঠোফোন জব্দ করা হয়। আটক তিনজন মিয়ানমার ২ নম্বর বিজিপি ব্যাটালিয়নের সদস্য এবং তারা বাহিনীর পোশাক পরিহিত ছিলেন।

 

নাফ নদীতে টহল দেওয়ার সময় ওই বিজিপি সদস্যরা ভুল করে বাংলাদেশ সীমান্তে ঢুকে পড়েছিলেন। এ জন্য তাদের আটক করে বিজিবি। পরে তাদের সেখান থেকে ব্যাটালিয়ন সদরে আনা হয়। তাদের সঙ্গে দোভাষীর মাধ্যমে কথা বলা হয়। ওই তিনজন অনুপ্রবেশের কথা স্বীকার করেন। পরে মিয়ানমার বিজিপির সঙ্গে কথা বলে তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়।

 

এরপর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় বিকেলে টেকনাফ চৌধুরীপাড়া ট্রানজিট ঘাট এলাকায় পতাকা বৈঠকের মাধ্যমে ওই তিন সদস্যকে অস্ত্রসহ বিজিপি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট