চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

বন্যায় ক্ষতিগ্রস্ত এক পরিবারের কাছে ‘নতুন ঘর’ হস্তান্তর, কৃষকরা পেলেন বীজ-সার

অনলাইন ডেস্ক

২৩ অক্টোবর, ২০২৩ | ১১:৫৫ পূর্বাহ্ণ

গত বর্ষা মৌসুমে দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশে বন্যার পানিতে অনেকেরই ঘরবাড়ি ডুবে যায়। সেই বন্যার পানি কমে গিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরলেও অনেক ঘরের নিচ থেকে মাটি সরে ধসে পড়ে। এমন ক্ষতিগ্রস্ত হওয়া একটি পরিবারকে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের (জেসিআই) পক্ষ থেকে চার কক্ষের একটি ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

 

সোমবার (২৩ অক্টোবর) ক্ষতিগ্রস্ত ওই পরিবারের সদস্যদের ঘর বুঝিয়ে দেওয়া হয়। একইসঙ্গে ওই এলাকার অসহায় কৃষকদের মাঝে বিভিন্ন উন্নত জাতের সবজির বীজ, চারা ও কীটনাশক বিতরণ করা হয়।

 

বীজ ও চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহাজারী পৌরসভার মেয়র মোহাম্মদ লোকমান হাকিম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই চট্টগ্রামের সভাপতি রাজু আহমেদ। এতে আরও উপস্থিত ছিলেন জেসিআইয়ের অন্যান্য সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

অনুষ্ঠানে দোহাজারী পৌরসভার মেয়র মোহাম্মদ লোকমান হাকিম জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের এসকল মানবিক কাজের জন্য সাধুবাদ জানান।

 

তিনি বলেন, তার এলাকায় এমন ক্রান্তিলগ্নে জেসিআই যেভাবে সহযোগিতার হাত বাড়িয়েছে তা অভাবনীয়। ভবিষ্যতেও যেন জেসিআই দেশের যেকোনো খারাপ সময়ে সর্ব সাধারণের পাশে এসে দাঁড়ায়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট