চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

সর্বশেষ:

দেবীর মুখ উম্মোচনে দুর্গোৎসব শুরু বান্দরবানের রাজার মাঠে

বান্দরবান প্রতিনিধি

২০ অক্টোবর, ২০২৩ | ১০:১৪ অপরাহ্ণ

দেবী দুর্গার মুখ উন্মোচনের মধ্য দিয়ে পার্বত্য জেলা বান্দরবানে মহাসমরোহে শুরু হয়েছে সনাতন ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। শুক্রবার ২০ অক্টোবর সন্ধ্যায় পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে শহরের রাজার মাঠের প্রধান মন্ডপে দুর্গা দেবীর মুখ আনুষ্ঠানিক উন্মোচন করেন।

 

এ সময় তার সাথে সেনাবাহিনীর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার মো. সৈকত শাহীনসহ পূজা উদযাপন কমিটির সদস্য, প্রশাসনের কর্মকর্তারা ও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

প্রতিবারের মতো এবারও জেলার সবচেয়ে বড় পূজা মন্ডপ তৈরি করা হয়েছে শহরের রাজার মাঠে। এটি দক্ষিণ চট্টগ্রামের সবচেয়ে বড় পূজা মন্ডপ। আধুনিক নির্মাণ শৈলীর এই পূজা মন্ডপ ও দেব-দেবী দেখতে বিভিন্ন জায়গা থেকে ধর্মাবলম্বী নারী পুরুষ ও দর্শনার্থীদের জমায়েত হয়েছেন। শুধু হিন্দু সম্প্রদায় নয়, অন্যান্য সম্প্রদায়ের লোকজনও পূজা মন্ডপ দেখতে রাজার মাঠে জড়ো হয়েছেন। মণ্ডপ প্রাঙ্গণে বসেছে সপ্তাহব্যাপী শারদ মেলা।

 

এবার বান্দরবানের সাত উপজেলায় ৩২টি পূজা মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। এদিকে দুর্গাপূজা উপলক্ষে বান্দরবানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

 

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট