চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে স্কুলছাত্রীকে মারধরের অভিযোগ

টেকনাফ সংবাদদাতা

১৮ অক্টোবর, ২০২৩ | ১১:১৬ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফের সাবরাং সরকারি প্রাইমারি স্কুলে এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে মারধরের অভিযোগ উঠেছে।

 

বুধবার (১৮ অক্টোবর) বিকালে এ ব্যাপারে ছাত্রীর পিতা আবুল কালাম ইউএনও এবং মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

 

উপজেলার সাবরাং ইউনিয়নের আলীর ডেইল সরকারি প্রাইমারি স্কুলে ঘটেছে এ ঘটনা। আহত ছাত্রী ওই স্কুলের ৫ম শ্রেণিতে অধ্যয়নরত।

 

আহত ছাত্রীর পিতা আবুল কালাম লিখিত অভিযোগে উল্লেখ করেন, ‘তার মেয়ে আয়েশা সুলতানা (৯) সাবরাং ইউনিয়নের আলীর ডেইল সরকারি প্রাইমারি স্কুলে ৫ম শ্রেণিতে অধ্যয়নরত। গত ১৬ অক্টোবর দুপুরে ক্লাসরুমে কোন শিক্ষক না থাকার সময়ে তার মেয়ে এক বান্ধবীর সাথে হাঁটাহাটি করছিল। এ সময় হঠাৎ সহকারী শিক্ষক সৈয়দ আহমদ এসে স্টিলের স্কেল দিয়ে এলাপাতাড়ি মারধর করে। এতে শরীরের বিভিন্নস্থানে জখম হয়। বিষয়টি সন্ধ্যায় জানতে পেরে টেকনাফ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে চিকিৎসা করানো হয়। সরকারি নিষেধাজ্ঞা সত্ত্বেও কেন শিশু শিক্ষার্থীদের এভাবে মারধর করা হল জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক উল্টো স্থানীয় প্রভাব দেখিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে বিভিন্ন হুমকি দেন।’

 

যোগাযোগ করা হলে অভিযুক্ত শিক্ষক ছৈয়দ আহমদ বলেন, আমার মা ক্যান্সার আক্রান্ত ও বাবা স্ট্রোক করেছেন। এ নিয়ে আমি প্রচণ্ডভাবে টেনশনে ছিলাম। ছাত্রীটি গালিগালাজ করায় সামান্য মারধর করা হয়েছে। পরে আমি ভুল বুঝতে পেরে ছাত্রীর বাড়িতে গিয়েছি।

 

টেকনাফ উপজেলা শিক্ষা কর্মকর্তা গৌর চন্দ্র দে বলেন, আমি শিক্ষকদের প্রশিক্ষণ কাজে অফিস থেকে বাইরে আছি। এখনও লিখিত কোন অভিযোগ হাতে আসেনি। লিখিত অভিযোগ পেলে যথোপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট