চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

দক্ষিণ চট্টগ্রামের ২০ রুটে চলছে বাস ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর, ২০২৩ | ১২:০৯ অপরাহ্ণ

দক্ষিণ চট্টগ্রামে বিভিন্ন দাবিতে ‘চট্টগ্রাম দক্ষিণাঞ্চল-কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের’ ডাকে ১২ ঘণ্টার পরিবহন ধর্মঘট ‍শুরু হয়েছে।

 

বুধবার (১৮ অক্টোবর) সকাল ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘটের কারণে চট্টগ্রামের সঙ্গে বান্দরবান, কক্সবাজার জেলা ও বিভিন্ন ‍উপজেলার ২০টি সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে।

 

ফলে চট্টগ্রামের সঙ্গে কক্সবাজার, বান্দরবান, আনোয়ারা, বাঁশখালী, সাতকানিয়া, লোহাগাড়া উপজেলা রুটেও বাস চলাচল বন্ধ আছে। এসব উপজেলা থেকে যারা পেশাগত কারণে নিয়মিত চট্টগ্রাম শহরে যাতায়াত করেন, তারা ভোগান্তিতে পড়েছেন।

 

ঐক্য পরিষদের জ্যেষ্ঠ্য যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মুছা বলেন, এর আগে ৯ অক্টোবর একই দাবিতে আমরা দুই ঘণ্টার প্রতীকী ধর্মঘট ডেকেছিলাম। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা না নেওয়ায় আজ ১২ ঘণ্টার এ ধর্মঘট আহ্বান করা হয়েছে। সকাল ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘট সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে। ধর্মঘটের কারণে ঢাকা থেকে আসা বাস ছাড়া কক্সবাজার ও বান্দরবান সড়কে অন্য কোনো বাস চলাচল করছে না।

 

তাদের দাবিগুলোর মধ্যে আছে- সাধারণ বাসকে ডবল ডেকার বাস (স্লিপিং কোচ) বানিয়ে চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফের অপ্রশস্থ সড়কে চলাচল নিষিদ্ধ করা, চট্টগ্রাম জেলার বাইরে থেকে আসা এসি/নন এসি বাসগুলোতে লোকাল রুটের যাত্রী পরিবহন বন্ধ, মহাসড়ক ও উপ-সড়কে সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইক, টমটম চলাচল বন্ধ করা, মহাসড়কের পাশে অবৈধ হাটবাজার উচ্ছেদ, ঢাকা-চট্টগ্রামে একই ট্রাফিক আইনে ‘জরিমানা বৈষম্য’ নিরসন, খোলা ট্রাকে লবণ পরিবহন নিষিদ্ধের সিদ্ধান্ত বাস্তবায়ন, পুলিশের ‘রিকুইজিশন বাণিজ্য’ বন্ধ করা, চট্টগ্রামের বহদ্দারহাট বাস টার্মিনাল সংস্কার ও কক্সবাজার পৌর বাস টার্মিনালে ময়লা আবর্জনার স্তূপ অবলম্বে পরিষ্কার করা।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট