চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৩ জুন, ২০২৪

টেকনাফে ইস্ট ইন্ডিয়া কোম্পানির পুরাতাত্ত্বিকসহ আটক ১

টেকনাফ সংবাদদাতা

১৬ অক্টোবর, ২০২৩ | ৭:১৮ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফের কেকেপাড়া এলাকা থেকে ১৮১৮ সালের ইস্ট ইন্ডিয়া কোম্পানির একটি পুরাতাত্ত্বিকসহ ক্য থেন ছা (৫৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-১৫।

 

সোমবার (১৬ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

 

আটক ক্য থেন ছা টেকনাফ হ্নীলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের চৌধুরীপাড়ার মৃত অংয়ের ছেলে।

 

র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ অ্যান্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

 

র‌্যাব জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, টেকনাফ পৌরসভায় আওয়ামী লীগ অফিসের পিছনে কতিপয় ব্যক্তি পুরাকীর্তি ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে একজনকে আটক করে। পরবর্তীতে তার হেফাজত থেকে ১টি পুরাতন ম্যাগনেটের পিলার উদ্ধার করা হয়। যা লম্বায় ৮ ইঞ্চি, পিলারটির গায়ে খোদাই করা ইংরেজিতে EAST INDIA COMPANY 1818, AACI**ARTICLE ANTIQUE BRITISH WATER, BRITISH POT POWER WATER [DANGER]***********99999***, উপরের অংশে EIC 1818, RED MARCURY 99.9999.6-27X27 1KG লেখা আছে।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি এবং অজ্ঞাতনামা আসামিরা পরস্পর যোগসাজসে জব্দকৃত পুরাকীর্তি ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছিল বলে জানা যায়।

 

মো. আবু সালাম চৌধুরী জানান, উদ্ধারকৃত আলামতসহ আটককৃত ব্যক্তি এবং অজ্ঞাতনামা ৩/৪ জনের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট