চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

সীতাকুণ্ডের পাহাড়ে হারিয়ে যাওয়া তিন ব্যাংক কর্মকর্তা উদ্ধার

সীতাকুণ্ড সংবাদদাতা

১৩ অক্টোবর, ২০২৩ | ৭:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ড ইকোপার্ক ও বোটানিক্যাল গার্ডেনে বেড়াতে এসে পাহাড়ে হারিয়ে যাওয়া তিন পর্যটককে (ব্যাংক কর্মকর্তা) উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

 

শুক্রবার বিকাল সাড়ে তিনটায় তাদের উদ্ধার করা হয়।

 

উদ্ধারকৃত হলেন- সোনালী ব্যাংক নোয়াখালী শাখায় কর্মরত জামাল উদ্দিন (৩৪), সঞ্জয় বণিক (৩৫) ও মো. আলাউদ্দিন (৩৬)।

 

সংশ্লিষ্টরা জানান, শুক্রবার সকালে তারা নোয়াখালী থেকে সীতাকুণ্ডে বেড়াতে আসেন। সকাল ৯টার দিকে তারা পৌরসদরের ফকিরহাটে অবস্থিত বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্ক দর্শনে যান। এখানে বিভিন্ন স্থানে বেড়ানোর একপর্যায়ে ঝর্ণার পাশে পাহাড়ে গিয়ে তারা পথ হারিয়ে ফেলেন। অনেক সময় ধরে ঘোরাঘুরি করেও বের হতে না পেরে বেলা আড়াইটার দিকে তারা ফায়ার সার্ভিসের সহযোগিতা চেয়ে ফোন করেন।

 

ফোন পেয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. নুরুল আলম দুলালের নেতৃত্বে কর্মীরা ইকোপার্কে ছুটে যান। দীর্ঘ এক ঘণ্টা সময়ে ফায়ার সার্ভিস কর্মীরা দর্শনার্থীদের অবস্থান নিশ্চিত হয়ে তাদেরকে সংকেত পাঠিয়ে বের হয়ে আসতে সহযোগিতা করে উদ্ধার করেন।

 

উদ্ধার হওয়ার পর তিন দর্শনার্থী জানান, তারা সবাই নোয়াখালী সোনালী ব্যাংকে কর্মরত। বেড়াতে এসে এ বিপদের মুখোমুখি হয়েছিলেন। কিন্তু তৎপরতার সাথে ফায়ার সার্ভিস কর্মীরা তাদেরকে উদ্ধার করায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

 

সিনিয়র স্টেশান কর্মকর্তা নুরুল আলম দুলাল জানান, তারা সকাল ৯টায় পাহাড়ে গিয়ে কোন সময় হারিয়ে গেলেও প্রথমে বুঝতে পারেননি। শেষে কোনভাবেই বের হতে না পেরে ফায়ার সার্ভিসের নম্বরে ফোন করলে খবর পেয়ে আমরা দুপুরে এক ঘণ্টার চেষ্টায় তাদের উদ্ধার করে নিয়ে আসি। এ সময় তারা আমাদের মহাপরিচালকসহ আমাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। পরে আমরা তাদেরকে আর কখনো অচেনা স্থানে এভাবে না যাওয়ার জন্য অথবা গাইড নিয়ে যাবার পরামর্শ দিয়েছি।

 

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট