চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রাঙ্গুনিয়ায় যুবলীগ নেতা খুনের প্রধান আসামি গ্রেপ্তার

রাঙ্গুনিয়া সংবাদদাতা

১০ অক্টোবর, ২০২৩ | ১০:১১ অপরাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় যুবলীগ নেতা হত্যা মামলার প্রধান আসামি খান মোহাম্মদ মঈন উদ্দিন প্রকাশ মঈনুকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

 

সোমবার (৯ অক্টোবর) কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার মঈন উদ্দিন রাঙ্গুনিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড পাঠানপাড়া গ্রামের মৃত নুর মোহাম্মদ খানের ছেলে এবং হত্যা মামলার প্রধান আসামি।

 

পুলিশ জানায়, ইছামতি নদী থেকে বালু তোলা নিয়ে বিরোধের জেরে গত ৮ অক্টোবর রাঙ্গুনিয়ার শান্তি নিকেতন এলাকায় স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক প্রচার সম্পাদক মঞ্জুরুল ইসলামকে দুই পায়ের নিচে গুলি করে বেধড়ক পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় মঈন উদ্দিনকে প্রধান আসামি করে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা করেন নিহতের স্ত্রী কোহিনুর আকতার।

 

অন্য আসামিরা হল- মুরাদনগর পাঠান পাড়া গ্রামের বাচা মিয়ার ছেলে ওবায়দুল কাদের সুমন (৩৮), সৈয়দবাড়ি গ্রামের মৃত রমজান আলীর ছেলে আল আমিন সাগর (৩০) ও শান্তি নিকেতন গ্রামের ডা. আদেশ দাশের ছেলে শুভজিত দাশ (৩৪)।

 

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, হত্যাকাণ্ডের পর প্রধান আসামি মঈন উদ্দিন এলাকা ছেড়ে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার একটি আবাসিক হোটেলে অবস্থান নেন। একপর্যায়ে সোমবার র‌্যাব তাকে গ্রেপ্তার করে। রাতেই আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়।

 

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্ত্তী জানান, খুনের মামলার আসামি মঈনুকে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ঘটনার নেপথ্যে কারণ জানতে তাকে পরবর্তীতে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

 

পূর্বকোণ/জিগার/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট