চট্টগ্রাম রবিবার, ২৩ জুন, ২০২৪

পেকুয়ায় হত্যা মামলার আসামিকে কুপিয়ে হত্যা, পা কেটে নিল দুর্বৃত্তরা

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

১০ অক্টোবর, ২০২৩ | ৯:২৫ অপরাহ্ণ

এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে কক্সবাজারের পেকুয়ায় জয়নাল হত্যা মামলার আসামি আবু ছৈয়দকে (৪০) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় তার পা কেটে নিয়ে গেছে সন্ত্রাসীরা। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছে।

 

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেল ৪টার দিকে উপজেলার মগনামা ইউনিয়নের আফজলিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

 

মৃত আবু ছৈয়দ একই এলাকার মৃত বদিউর রহমানের ছেলে।

 

আহতরা হলেন, আবু ছৈয়দের স্ত্রী বুলবুল আক্তার (৩৪), তার স্ত্রীর বড় ভাই খোকন (৪০), একই এলাকার আবদুল মজিদের স্ত্রী শাকিলা (৩৩) ও ছেলে এনাম (১৭)।

 

আহতদের স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আবু ছৈয়দকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়। পথিমধ্যে মারা যায় আবু ছৈয়দ। সন্ধ্যা ৭ টার দিকে আবু ছৈয়দ মারা গেছে বলে নিশ্চিত করেছেন মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুচ চৌধুরী।

 

তিনি বলেন, চমেক হাসপাতালে ময়নাতদন্তের পর লাশ আনা হবে।

 

পুলিশ জানায়, খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করা হয়েছে। তারা হলেন, আফজালিয়া পাড়ার আনোয়ার হোসেনের ছেলে মহিউদ্দিন ও কামাল হোসেনের ছেলে জয়নাল আবেদীন জনু।

 

আবু ছৈয়দের শ্বাশুড়ি মোবারেকা বেগম বলেন, ‘আবু ছৈয়দ চিংড়িঘের থেকে দুপুরে খাবার খেতে তার বাড়িতে আসে। সে আমার বাড়িতে আসার খবর পেয়ে সন্ত্রাসীরা পাশের আলী আকবরের বাড়িতে অবস্থান নেয়। বিকেলের দিকে বাড়িতে হানা দেয় তারা। এ সময় মৃত রুস্তম আলীর ছেলে আলী আকবর, আনোয়ার হোসেন, নুরুল ইসলামের ছেলে নেজাম উদ্দিন, নুর মুহাম্মদের ছেলে ইউনুস, আনিস, মৃত নুরুন্নবীর ছেলে আনসার, ছোটন, আমির হোসেন, শাহাব উদ্দিন, শাহাব উদ্দিনের ছেলে তৈয়ব, ছিদ্দিক আহমদের ছেলে আরকান, কামাল হোসেনের ছেলে জয়নাল আবেদীন ওরফে জনু, আনোয়ার হোসেনের ছেলে গিয়াস উদ্দিন ওরফে সোনা মিয়াসহ ১৫-২০ জন সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে বাড়িতে ঢুকে এলোপাতাড়ি কোপাতে থাকে। প্রাণ বাঁচাতে সে খাটের নিচে ঢুকে পড়ে। সেখান থেকে তাকে টেনে-হিঁচড়ে বের করে হাত-পা চেপে ধরে কুপিয়ে ডান পা শরীর থেকে আলাদা করে ফেলে। এ সময় কাটা পা নিয়ে যায় সন্ত্রাসীরা।’

 

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওমর হায়দার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদ করতে দুইজনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। যাদের বিরুদ্ধে অভিযোগ শোনা যাচ্ছে তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

 

উল্লেখ্য, ২০২১ সালের ২ মে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মগনামায় কুপিয়ে হত্যা করা হয় ব্যবসায়ী জয়নাল আবেদীনকে। এ হত্যা মামলার এজাহারভুক্ত ৩ নম্বর আসামি ছিলেন আবু ছৈয়দ। জয়নাল হত্যা মামলায় জেল খেটে ৬ মাস আগে জামিনে বের হন আবু ছৈয়দ। জয়নাল হত্যার জেরেই আবু ছৈয়দকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা।

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট