চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

২৫ বছর ধরে অবহেলিত এলাকাবাসী

বোয়ালখালীতে সড়কে কচু গাছ লাগিয়ে প্রতিবাদ

বোয়ালখালী সংবাদদাতা

৭ অক্টোবর, ২০২৩ | ১০:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রামের বোয়ালখালীতে ২৫ বছর ধরে অবহেলিত এলাকাবাসী প্রায় ১ কিলোমিটার সড়কে কচু গাছ লাগিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

 

শনিবার (৭ অক্টোবর) বোয়ালখালী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের মুফতি পাড়া হাজিরহাট স’ মিল-আজিজিয়া মাদ্রাসা সড়কে এ কর্মসূচি পালন করেন এলাকাবাসী। এ সময় দ্রুত সড়ক সংস্কারের দাবি জানান তারা।

 

স্থানীয়রা জানান, এলাকার জনপ্রতিনিধিদের বারবার বলা সত্ত্বেও কর্ণপাত না করায় বাধ্য হয়ে এ কর্মসূচি পালন করেছেন। এই সড়ক দিয়ে অন্তত এক হাজার মানুষ নিত্য যাতায়াত করেন। গাড়ি চলাচল তো দূরের কথা পায়ে হেঁটে চলা দায় হয়ে গেছে। বিশেষ করে এক কিলোমিটার জুড়ে অসুস্থ, বয়স্ক মানুষজন, মহিলা ও স্কুল-কলেজ পড়ুয়া ছেলে মেয়েদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে।

 

স্থানীয় বাসিন্দা মোশরাফুল হক বলেন, জন্মলগ্ন থেকে এই সড়কের বেহাল দশা দেখি আসছি। জনপ্রতিনিধিদের চোখ থেকেও নেই। তারা এলাকার মানুষ জনের এ দুর্ভোগ দেখেও দেখছেন না।

 

ওই এলাকার আরেক বাসিন্দা জানে আলম বলেন, সড়কটি সংস্কার করা এখন সময়ের দাবি। সড়ক দিয়ে কোন গাড়ি চলাচল করতে পারে না। যেখানে সুস্থ মানুষ সড়ক দিয়ে হাঁটার অবস্থা নেই সেখানে অসুস্থ ব্যক্তি চলাচল কীভাবে করবে।

 

বোয়ালখালী পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মো. কামরুজ্জামান বলেন, সড়কটির ৭৭ লাখ টাকা বরাদ্দ হয়েছে। শিগগিরই টেন্ডার প্রক্রিয়া শেষ করে কাজ শুরু করা হবে।

 

পূর্বকোণ/পূজন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট