চট্টগ্রাম শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

রাজকীয় ঘোড়ার গাড়িতে চড়িয়ে বিদায় সংবর্ধনা আনোয়ারার তিন শিক্ষককে

আনোয়ারা সংবাদদাতা

৩০ সেপ্টেম্বর, ২০২৩ | ১০:০৮ অপরাহ্ণ

বিদায় সব সময় বেদনার হলেও কখনো কখনো তা চিরস্মরণীয় হয়ে থাকে। রাজকীয় ঘোড়ার গাড়িতে চড়ে এমনই এক বিদায় সংবর্ধনা পেয়েছেন আনোয়ারা বখ্তিয়ার পাড়া চারপীর আউলিয়া (র.) উচ্চ বিদ্যালয়ের তিন শিক্ষক।

 

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকালে তিন শিক্ষকের বিদায় অনুষ্ঠানে এমন ব্যতিক্রমী আয়োজন করেন উপজেলার বখ্তিয়ার পাড়া চারপীর আউলিয়া (র.) উচ্চ বিদ্যালয়ের সহকর্মী ও প্রাক্তন শিক্ষার্থীরা।

 

শিক্ষক নাছির উদ্দিন, মধু সূধন নাথ ও স্বপন কুমার চক্রবর্তীর বিদায় উপলক্ষে দুপুরে বিদ্যালয় মাঠে পরিচালনা কমিটির সভাপতি কবির আহমেদের সভাপতিত্বে স্মৃতিচারণ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন।

 

বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইমরান হোসেন রাসেলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো.ওসমান গনি। এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম চৌধুরী বাবুল, বারশত ইউপি চেয়ারম্যান এম.এ কাইয়ুম শাহ, পরিচালনা কমিটির সদস্য কামাল উদ্দিন, মোহাম্মদ ফরিদ, শিক্ষক বাবুল হক ও নাছির উদ্দিন।

 

প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন বলেন, একজন শিক্ষক যখন তার চাকরি জীবন শেষ করে বিদায় নেন, এটা তার জন্য কষ্টের। তখন বিদায় মুহূর্তে এমন রাজকীয় বিদায় তাকে সম্মানিত ও আনন্দিত করে। আজকের এমন আয়োজন সত্যি খুবই প্রশংসনীয়। এর ফলে অন্যান্যরাও শিক্ষকতা পেশায় উৎসাহিত হবেন।

 

প্রধান শিক্ষক ওসমান গণি বলেন, বিদ্যালয়ের প্রতিটি কোনায় এই শিক্ষকদের স্মৃতি। আমারা তিন গুণিজনকে আজ বিদায় দিলাম। এটা সত্যিই বেদনার।

 

অনুষ্ঠানে বিদায়ী তিন শিক্ষককে নগদ এক লাখ টাকা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বিদ্যালয়ের ১৯৮৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে শিক্ষক, শিক্ষার্থী, ম্যানেজিং কমিটি ও সাবেক শিক্ষার্থীরা অশ্রু-সিক্ত নয়নে তাদের প্রিয় শিক্ষকদের বিদায় জানান।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট