চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে মিয়ানমার থেকে আসা ৫ কেজি আইস জব্দ

টেকনাফ সংবাদদাতা

১৮ সেপ্টেম্বর, ২০২৩ | ৫:৩৪ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে একটি নৌকায় অভিযান চালিয়ে ৫ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি।

 

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে টেকনাফ ২ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ এ কথা জানান।

 

তিনি জানান, গতকাল রবিবার রাতে বিজিবির নাজিরপাড়া বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৬ থেকে আনুমানিক ৪০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে মির্জা জোড়া এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান বাংলাদেশে ঢোকার গোপন খবর পায় বিজিবি। পরে বিজিবির টহলদল ওই এলাকায় গোপনে অবস্থান নেয়।

 

বিজিবির ওই কর্মকর্তা আরও জানান, রাতে দুজন ব্যক্তি নাফ নদী দিয়ে একটি কাঠের নৌকা নিয়ে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঢোকেন। তখন বিজিবির টহলদল এগিয়ে গেলে নৌকায় থাকা দুই আরোহী নদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যান। পরে টহলদল তল্লাশি চালিয়ে নৌকার পাটাতনের নিচে লুকানো একটি বস্তার ভেতর থেকে ৫ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস পায়। পরে মাদকদ্রব্যসহ নৌকাটি জব্দ করা হয়।

 

লেফটেনেন্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ জানান, জব্দ আইসগুলো বর্তমানে ব্যাটালিয়নের গুদামে রাখা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে ঊর্ধ্বতন কর্মকর্তা, মুখ্য বিচারিক হাকিম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে সেগুলো ধ্বংস করা হবে।

 

পূর্বকোণ/জেইউ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট