চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

মাদকসহ সীমান্তে চোরাচালানে জড়িতদের বিরুদ্ধে জিরো টলারেন্স: কক্সবাজার জেলা প্রশাসক

রামু সংবাদদাতা

১৬ সেপ্টেম্বর, ২০২৩ | ১০:৩১ অপরাহ্ণ

কক্সবাজারের রামুর পার্শ্ববর্তী উপজেলা নাইক্ষ্যংছড়ি থেকে বিভিন্ন মাদক অনুপ্রবেশ করছে। এর প্রতিরোধকল্পে আমাদের সকল আইনশৃঙ্খলা বাহিনীসহ বিজিবি কাজ করছে। মাদকসহ সীমান্তের চোরাচালানে জড়িত ব্যক্তি যতই শক্তিশালী হউক না কেন, তাদের ছাড় দেয়া হবে না। তাদের আইনের আওতায় আনা হবে। তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অটুট থাকবে। যদি সীমান্তে গরু চোরাচালান বন্ধ না হয়, তাহলে আগামী বছর থেকে গর্জনিয়া বাজারে গরুর ইজারা দেওয়া হবে না। এই চোরাচালানে কোন জনপ্রতিনিধি জড়িত থাকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় রামুতে চোরাচালান ও মাদক প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে অনুষ্ঠিত সভায় কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান এ কথা বলেন।

 

রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা মুস্তফা সভাপতিত্ব করেন।

 

কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান বলেন, রামু উপজেলার গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নের কাছেই মায়ানমারের অরক্ষিত সীমান্ত অঞ্চল। অরক্ষিত এই সীমান্ত অঞ্চলটি ইদানীং চোরাচালান প্রবণ এলাকা হয়ে উঠেছে। গর্জনিয়া এবং কচ্ছপিয়া ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানকে সভাপতি করে মাদক ও চোরাচালান বিরোধী কমিটি করা হবে। এই কমিটি প্রশাসনকে তথ্য দিয়ে সহযোগিতা করবে।

 

জেলা প্রশাসক বলেন, গর্জনিয়া বাজারের আশেপাশে যে সকল মোবাইল ব্যাংকিং দোকান রয়েছে সেগুলাতেও নজরধারী করা হবে। প্রতিদিনের লেনদেনের তালিকা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমা দিতে হবে। গর্জনিয়া, কচ্ছপিয়াসহ আশেপাশের সকল এলাকায় ক্যাটেল সার্ভে (গবাদিপশু সংরক্ষণ) পরিচালনা করা হবে।

 

অধ্যাপক পরীক্ষিত বড়ুয়া টুটুনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, রামু ভেটেরিনারি সার্জন ডা. মো. আবদুল কাদের রবিন, নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি জোন জেসিও মো. আবদুল লতিফ, রামু থানার ওসি তদন্ত নাজমুল হুদা, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মো. ইসমাইল নোমান, গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী বাবুল, গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সাইফুল আলম, গর্জনিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কায়সার জাহান চৌধুরী, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের উপদেষ্টা মাঈনুদিন খালেদ, গর্জনিয়া ফয়জুল উলুম মাদ্রাসার প্রাক্তন অধ্যক্ষ মৌ মো. আয়ুব, ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিউল হক, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো. ইউনুস মেম্বার, সাবেক মেম্বার জয়নাল আবেদীন, নজরুল ইসলাম, ব্যবসায়ী মৌলানা আলী আকবর ও সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী।

 

পূর্বকোণ/নীতিশ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট