চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

বোনকে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করল সৎ ভাই

লামা-আলীকদম সংবাদদাতা

৬ সেপ্টেম্বর, ২০২৩ | ৮:৫৪ অপরাহ্ণ

বান্দরবানের লামায় শামুসন্নাহার বেগম (৪৫) নামে এক নারীকে নৃশংসভাবে কুপিয়ে খুন করেছে সৎ ভাই। পৈত্রিক সম্পদ ভাগাভাগি ও বাবার বাড়ির থেকে একটি গরু নিয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে এমন নৃশংস ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন নিহতের ছেলে ও মেয়েরা।

 

বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড বগাইছড়ি এলাকার গয়ালমারা গ্রামে এই খুনের ঘটনা ঘটে।

 

অভিযুক্তরা হল- শহর আলী (২৩) ও শাকেরা খাতুন (৫০)। নিহত শামসুন্নাহার বেগম (৪৫) বগাইছড়ি এলাকার গয়ালমারা গ্রামের আলী আজমের স্ত্রী। তার ২ ছেলে ৪ মেয়ে।

 

ঘটনার পরপরই আশপাশের লোকজন আহত ব্যক্তি শামসুন্নাহারকে পার্শ্ববর্তী মালুমঘাট খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে নিলে গেলে ডাক্তার মৃত ঘোষণা করেন। এদিকে ঘটনার পরপরই অভিযুক্ত সৎ মা শাকেরা খাতুন ও ছেলে শহর আলীকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় স্থানীয়রা।

 

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খুবই নৃশংসভাবে শামসুন্নাহার বেগমকে কুপিয়ে খুন করা হয়েছে। হাসপাতাল থেকে বিকেল ৩টায় লাশ আনার পর স্থানীয় ইউনিয়ন পরিষদ মাঠে লাশের সুরতহাল করা হয়েছে। বিকেলে ময়নাতদন্তের জন্য লাশ বান্দরবান জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে নিহতের পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে। খুনের ঘটনায় অভিযুক্ত সৎ ভাই শহর আলী ও সৎ মা শাকেরা খাতুনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে হত্যা মামলা রুজু করা হয়।

 

লাশের সুরতহাল করেন লামা থানা পুলিশের উপ-পরিদর্শক কুতুব উদ্দিন লিয়ন। তিনি বলেন, কুপিয়ে নিহত শামসুন্নাহারের ডান হাতের কবজি শরীর থেকে আলাদা করা হয়েছে এবং বাম হাত প্রায় দ্বিখণ্ডিত হয়ে গেছে। সামান্য একটু লেগে আছে। মুখে, মাথায় ও শরীরে অসংখ্য দায়ের কুপের বড় বড় ক্ষত চিহ্ন রয়েছে। মানুষ মানুষকে এভাবে কুপাতে পারে না দেখলে বিশ্বাস করা যায় না। হত্যার কাজে ব্যবহৃত দা জব্দ করা হয়েছে।

 

নিহতের পরিবার ও স্থানীয়দের সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে নিহত শামসুন্নাহারের বাবার বাড়িতে সম্পদের ভাগাভাগি নিয়ে সৎ মা ও ভাই-বোনদের মাঝে বিরোধ চলে আসছে। গত ৫ সেপ্টেম্বর এই বিষয়ে স্থানীয় ইউপি মেম্বার মোহাম্মদ হোসেন মামুনের উপস্থিতিতে বিচার হওয়ার কথা ছিল। সেই বিচার হয়নি। তিনদিন আগে খুনি শহর আলীর ছোট ভাই মো. আরিফ ঘরের একটি গরু বিক্রি করে ফেলে। তাই তার সৎ বোন শামসুন্নাহার বেগম বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরের বাবার বাড়ি থেকে একটি গরু নিতে যায়। বিষয়টি তার সৎ মা সৎ ভাই শহর আলীকে জানায়। খবর পেয়ে শহর আলী বাড়িতে এসে দা নিয়ে গরু নিয়ে চলে আসার সময় গয়ালমারা গ্রামের তক্তা ব্রিজের পাশে সৎ বোনের উপর হামলা চালায়। এ সময় দায়ের কুপে বোনকে ক্ষতবিক্ষত করে নৃশংসভাবে হত্যা করে। শরীর থেকে দুইটি হাত দ্বিখণ্ডিত করে ফেলে। শহর আলীর ছোট ভাই মো. আরিফ বোনকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও দা দিয়ে তাড়া করে শহর আলী।

 

পূর্বকোণ/রফিক/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট