চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে অপহৃত তিন বনপ্রহরী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

৪ সেপ্টেম্বর, ২০২৩ | ৬:৪৩ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে অপহরণের শিকার বন বিভাগের পাহারা দলের তিন সদস্যকে তিনদিন পর উদ্ধার করা হয়েছে।

 

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে গহীন পাহাড় থেকে তাদের উদ্ধার করা হয়। গত শুক্রবার পাহাড়ের সংঘবদ্ধ অপহরণ চক্রের সন্ত্রাসীরা বনপ্রহরীদের অপহরণ করে বলে অভিযোগ করেন পরিবারের সদস্যরা।

 

উদ্ধার প্রহরীরা হলেন, হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মোহাম্মদ শাকের (২০), বকসু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) ও আবদুস শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)।

 

জানা যায়, মুক্তিপণ হিসেবে তাদের পরিবারের কাছে জনপ্রতি ২০ লাখ করে ৬০ লাখ টাকা দাবি করা হয়েছিল। পরে টাকার পরিমাণ কমিয়ে জনপ্রতি ১০ লাখ টাকা করে দাবি করে সন্ত্রাসীরা।

 

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবাইর সৈয়দ পূর্বকোণকে বলেন, এই ঘটনার পর শুক্রবার রাতে টেকনাফ সদরের বিট কর্মকর্তা আবুল কালাম সরকার বাদী হয়ে টেকনাফ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। তিনজন বনপ্রহরীর উদ্ধারের জন্য পুলিশ প্রযুক্তি ব্যবহার করে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে দুপুরে তাদের উদ্ধার করে। এখনও পাহাড়ে যৌথ অভিযান চলছে।

 

উল্লেখ্য, গত সাড়ে আট মাসে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৮৬ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৪২ জন স্থানীয় বাসিন্দা, বাকি ৪৪ জন রোহিঙ্গা। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৩৯ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট