চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চকরিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দর্পন ও দ্বীপ

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

১ সেপ্টেম্বর, ২০২৩ | ৪:২২ অপরাহ্ণ

সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে সেচ্ছাসেবী সংগঠন দর্পন ও দ্বীপ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এদিন সকালে ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন চকরিয়া উপজেলা সমবায় কর্মকর্তা জাহাঙ্গীর আলম।

এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনের সভাপতি ডাক্তার তেজেন্দ্র লাল দে, নির্বাহী পরিচালক তাপস কান্তি রুদ্র, পরিচালক শুসেন রুদ্র, বিকাশ রুদ্র, আলী আহমেদ এবং কর্মকর্তা নয়ন রুদ্র, প্রকৃতি রুদ্র, আনজামান আরা সাথীসহ সংগঠনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী।

সংগঠনের নির্বাহী পরিচালক তাপস কান্তি রুদ্র বলেন, গত আগস্ট মাসে প্রবল বৃষ্টি আর পাহাড়ি ঢলের পানিতে বন্যায় তলিয়ে যায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন। এ সময় ক্ষতিগ্রস্ত হয় প্রান্তিক জনপদের লোকজন। তাদের মধ্য থেকে অধিক ক্ষতিগ্রস্ত প্রায় ৫’শ পরিবারের মাঝে চাল, ডাল, তেলসহ বিভিন্ন খাদ্য তুলে দেওয়া হয়। সেচ্ছাসেবী সংগঠন দর্পন ও দ্বীপ গঠন হওয়ার পর থেকে সামাজিক বিভিন্ন কাজ করে যাচ্ছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

সংগঠনের সভাপতি ডাক্তার তেজেন্দ্র লাল দে বলেন, ২০১০ সালে প্রতিষ্ঠিত হয় সেচ্ছাসেবী সংগঠন দর্পন ও দ্বীপ। এরপর থেকে দুর্যোগ মোকাবেলা, সামাজিক উন্নয়ন, সেনিটেশন, কমিউনিটি উন্নয়ন এবং ঋণদানসহ নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় সম্প্রতি ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়েছে এই সংগঠন। আমরা বন্যার পর থেকে আজকের দিন পর্যন্ত প্রায় ৫’শ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছি। অতীতেও আমরা বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে ছিলাম। আগামীতেও যেকোন দুর্যোগে সরকারের পাশাপাশি বেসরকারিভাবে আমাদের এই সংগঠন পাশে থাকবে।

পূর্বকোণ/জাহেদ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট