চট্টগ্রাম সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

নাইক্ষ্যংছড়িতে গ্রামভিত্তিক অস্ত্রবিহীন মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন

নাইক্ষ্যংছড়ি সংবাদদাতা

৩১ আগস্ট, ২০২৩ | ২:৫০ অপরাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা আনসার-ভিডিপির অধীনে ১০ দিনব্যাপী গ্রামভিত্তিক অস্ত্রবিহীন মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

 

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় বাইশারী ইউনিয়ন পরিষদের হলরুমে সনদ বিতরণের মাধ্যমে এ প্রশিক্ষণ শেষ হয়।

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটকেন্দ্রের আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় আনসার-ভিডিপি মোতায়েনের প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের নির্দেশনায় সারা বাংলাদেশের ন্যায় নাইক্ষ্যংছড়িতে গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক ১০ দিনের প্রশিক্ষণ শেষে ৩২ জন পুরুষ ও ৩২ জন মহিলা প্রশিক্ষণার্থীদের সনদ ও ভাতা প্রদান করা হয়।

 

উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ফরিদুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা ওয়াই মার্মা।

 

বিশেষ অতিথি ছিলেন- উপজেলা নির্বাচন কর্মকর্তা আরমান ভূইয়া, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি সাংবাদিক মোহাম্মদ আবদুর রশিদ, উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক মো. ওমায়ের জাহিদ, প্লাটুন কমান্ডার মো. হাসান, মো. আবুল বশর নয়ন প্রমুখ।

 

প্রশিক্ষণার্থীদের দক্ষ মানবসম্পদ ও প্রশিক্ষিত জনবল হিসেবে গড়ে তোলাই প্রশিক্ষণের মূল উদ্দেশ্য। গত ২০ আগস্ট থেকে শুরু হয়ে ৩১ আগস্ট প্রশিক্ষণ শেষ হয়।

 

পূর্বকোণ/শামীম/জেইউ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট