চট্টগ্রাম সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ

পদ হারালেন ছাত্রলীগ নেতা, প্রভাষককে খাগড়াছড়িতে বদলি

নিজস্ব সংবাদদাতা, পটিয়া

১৮ আগস্ট, ২০২৩ | ১২:০৩ পূর্বাহ্ণ

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে পটিয়ায় দল থেকে বহিষ্কার হলেন উপজেলা ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক মো. ইসতিয়াক পারভেজ।
বৃহস্পতিবার উপজেলা ছাত্রলীগ সভাপতি আরাফাত শাকিল ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পটিয়া উপজেলা শাখার এক জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মো. ইসতিয়াক পারভেজকে (উপ-সাংস্কৃতিক সম্পাদক, পটিয়া উপজেলা ছাত্রলীগ) সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হলো। একই সাথে, স্থায়ী বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখা বরাবর সুপারিশ করা হলো। উপজেলা ছাত্রলীগের সভাপতি আরাফাত শাকিল বলেন, নীতি-আদর্শ ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ইসতিয়াক পারভেজকে উপজেলা ছাত্রলীগের সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হলো।
এদিকে দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় পটিয়া সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. আরফাতুল ইসলামকে বদলি করা হয়েছে। গতকাল এ প্রভাষকের অব্যাহতি চেয়ে পটিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক বরাবরে স্মারকলিপি দেন কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ। তবে এর আগে তার বদলির আদেশ হয়ে গেছে বলে জানিয়েছেন পটিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোজাম্মেল হক। তিনি বলেন, রাষ্ট্র ও সরকারবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে বাংলা বিভাগের প্রভাষক মো. আরফাতুল ইসলামকে খাগড়াছড়িতে বদলি করা হয়েছে।
জানা যায়, গত ১৪ আগস্ট জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ‘ইন্না-লিল্লাহিহ ওয়াইন্না ইলাইহি রাজিউন’ লিখেছিলেন প্রভাষক আরাফাতুল ইসলাম। তবে হ্যাকাররা তার আইডি হ্যাক করে এ রকম অপপ্রচার চালাচ্ছে বলে দাবি করেন তিনি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট